বার্সা থেকে ধারে ব্রাইটনে ফাতি!

এক মৌসুমের জন্য ধারে ব্রাইটনে খেলবেন আনসু ফাতি।

লিওনেল মেসি ক্লাব ছাড়ার পর ১০ নম্বর জার্সি আনসু ফাতির হাতে তুলে দিয়েছিল বার্সেলোনা। তরুণ এই খেলোয়াড়ে আগামী দিনের মেসিকে খুঁজছিল দলটি। কিন্তু প্রথম মৌসুমটা দারুণ কাটলেও নানান চোটে এরপর আর ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি তিনি। সেই ফাতিকে অবশেষে ধারে ব্রাইটনে পাঠাচ্ছে কাতালান ক্লাবটি। এমনটাই জানিয়েছেন ট্রান্সফার মার্কেটের অন্যতম বিশ্বস্ত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। 

শুরু থেকেই বার্সেলোনা ছাড়তে রাজী না হলেও দুদিন আগে মত বদলান ফাতি। তখন থেকেই চেলসি, বরুসিয়া ডর্টমুন্ড ও টটেনহ্যাম বেশ কিছু ক্লাবই আলোচনা চালিয়েছে। এরমধ্যে টটেনহ্যাম ছিল এগিয়ে। কিন্তু নাটকীয়ভাবে চমক দেখিয়ে এগিয়ে যায় ব্রাইটন। মূলত কোচ রবার্তো ডি জাব্রির কারণেই তাকে মানাতে পেরেছে ইংলিশ ক্লাবটি।

আপাতত এক বছরের জন্য ধারে ব্রাইটনে খেলবেন ফাতি। তবে তাকে পাকাপাকিভাবে কিনে নেওয়ার কোনো বিকল্প রাখেনি বার্সা। মৌসুম শেষে ফিরে আসবেন বার্সেলোনায়। তার বেতনের সিংহভাগ দিবে ব্রাইটনই। আজ বৃহস্পতিবার শারীরিক পরীক্ষার জন্য ইংল্যান্ডে যাওয়ার কথা রয়েছে এই তরুণের।

এর আগে বার্সা থেকে তাকে ক্লাব ছাড়তে যথেষ্ট চাপ দিলেও অনঢ় ছিলেন ফাতি। কিন্তু শেষ পর্যন্ত তাকে বোঝাতে পেরেছে ক্লাবটি। মূলত তার এজেন্ট হোর্হে মেন্ডেস এবং তার বাবা বোরি চাইছিলেন এক মৌসুম নিয়মিত ফুটবল খেলার জন্য অন্য কোথাও কাটাতে।

২০১৯ সালে মাত্র ১৬ বছর বয়সে অসাধারণ নৈপুণ্যে ফুটবল বিশ্বের নজরে আসেন ফাতি। তবে হাঁটু এবং হ্যামস্ট্রিংয়ের বিভিন্ন সমস্যার কারণে ২০২০ থেকে ২০২২ সালের মধ্যে প্রায় দুই বছরে লম্বা সময় ফুটবল মিস করেছিলেন। সবমিলিয়ে বার্সায় খেলেছেন ৫১টি ম্যাচ। যার বেশির ভাগ বেঞ্চ থেকে। সেখান থেকে ১০টি গোল করেছেন তিনি। যে কারণে কিছুটা হতাশ হয়ে পড়েছিলেন এ তরুণ।

চলতি মৌসুমে ফিট থাকলেও বার্সার একাদশে জায়গা পাওয়া নিশ্চিত ছিল না তার। তার চেয়ে আরেক তরুণ লামিনে ইয়ামালে আস্থা রাখছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। এছাড়া ফেরান তোরেসও ছন্দের দেখা পেয়েছেন। সবমিলিয়ে সে অর্থে খেলার সময় পাচ্ছিলেন না তিনি। এছাড়া অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে জোয়াও ফেলিক্সকেও দলভুক্ত করতে পারে বার্সা।    

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago