ফুটবল

স্পেন দলে ডাক পেলেন বার্সার ১৬ বছর বয়সী ইয়ামাল

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২৪ এর বাছাই পর্বের ম্যাচের জন্য স্পেন দলে প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন বার্সেলোনার বিস্ময় বালক ১৬ বছর বয়সী লামিনে ইয়ামাল।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২৪ এর বাছাই পর্বের ম্যাচের জন্য স্পেন দল ঘোষণা করেছেন লুইস দে লা ফুয়েন্তে। এই দলে প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন বার্সেলোনার বিস্ময় বালক ১৬ বছর বয়সী লামিনে ইয়ামাল।

চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে দুর্দান্ত ফর্মে শুরু করেছেন ইয়ামাল। তারই ন্যায্য পুরস্কার পেয়েছেন এই তরুণ। যদি ম্যাচে খেলার সুযোগ পান তাহলে তিনিই হবেন স্পেনের সর্বকনিষ্ঠ খেলোয়াড়।

বর্তমানে স্পেনের সর্বকনিষ্ঠ খেলোয়াড় লামিনেরই সতীর্থ গাভি। ২০২১ সালে ইতালির বিপক্ষে ১৭ বছর ২ মাস ১ দিন বয়সে স্পেনের হয়ে অভিষেক হয় এই তরুণের।

ভিয়ারিয়ালের অ্যালেক্স বেনাও এবার চমৎকার সূচনা করেছেন। সে ধারাবাহিকতায় প্রথমবারের মতো ডাক পেয়েছেন তিনি। তরুণ স্ট্রাইকার অ্যাবেল রুইজও জায়গা করে নিয়েছেন সিনিয়র স্কোয়াডে। সাম্প্রতিক সময়ে অনূর্ধ্ব-২১ দলে নিয়মিত সদস্য ছিলেন এই ফরোয়ার্ড।

তবে বার্সার হয়ে এই মৌসুমে দারুণ শুরুর পর জায়গায় হয়নি ফেরান তোরেসের। জায়গা পাননি সদ্যই বার্সা ছেড়ে ধারে ব্রাইটনে যোগ দেওয়া আনসু ফাতিও। চোটের কারণে নেই পেদ্রি।

আগামী ৮ সেপ্টেম্বর জর্জিয়া এবং এর চার দিন পর সাইপ্রাসের বিপক্ষে ইউরো ২০২৪ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবে স্পেন। এরমধ্যেই একটি জয় এবং একটি পরাজয় দিয়ে এ অভিযান শুরু করেছে লা রোজারা।

ইউরো বাছাই পর্বের জন্য স্প্যানিশ স্কোয়াড:

গোলরক্ষক: উনাই সিমন, কেপা আরিজাবালাগা, দাভিদ রায়া

ডিফেন্ডার: দানি কারভাহাল, সিজার আজপিলিকুয়েতা, রবিন লে নরম্যান্দ, দাভিদ গার্সিয়া, পাউ তরেস, আইমেরিক লাপোর্তে, আলেহান্দ্রো বলদে, হোসে গায়া

মিডফিল্ডার: রদ্রিগো হার্নান্দেজ, গাভি, মিকেল মেরিনো, মার্তিন জুবিমেন্দি, অ্যালেক্স বেনা, ফ্যাবিয়ান রুইজ

ফরোয়ার্ড: আলভারো মোরাতা, হোসেলু মাতো, মার্কো অ্যাসেনসিও, দানি ওলমো, নিকো উইলিয়ামস, আবেল রুইজ, লামিন ইয়ামাল।

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

5h ago