ফুটবল

মেসির সঙ্গে আর ‘রাইভেলারি’ দেখছেন না রোনালদো

সম্প্রতি প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে চলে যান মেসি। ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে গত বিশ্বকাপের পর সৌদি আরবের ক্লাব আল-নাসেরে ঠিকানা করে দেন রোনালদো।
মেসি রোনালদো রাইভেলারি

আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির সঙ্গে চলা ১৫ বছরের তীব্র প্রতিদ্বন্দ্বিতার সমাপ্তি দেখছেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। দুজনেই ইউরোপিয়ান ফুটবল ছেড়ে পাড়ি জমিয়েছেন ভিন্ন ঠিকানায়। জমজমাট লড়াইয়েরও তাই ইতি।

সম্প্রতি প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে চলে যান মেসি। ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে গত বিশ্বকাপের পর সৌদি আরবের ক্লাব আল-নাসেরে ঠিকানা করে দেন রোনালদো। এই দুজনের বদলে এবার উয়েফার বর্ষসেরা হন ম্যানচেস্টার সিটির নরওজিয়ান তারকা আর্লিং হালান্ড। ব্যালন ডি'অর জেতার দৌড়েও তিনি এগিয়ে থাকবেন বলে অনেকের ধারণা।

দুই কিংবদন্তি ফুটবলারের লম্বা সময়ের উপস্থিতি ও লড়াইও তার ক্রমশ পড়ে যাচ্ছে আড়ালে। পর্তুগিজ সংবাদ মাধ্যম রেকর্ডের সঙ্গে আলাপে রোনালদো জানান তাদের মধ্যে লড়াইয়ের ইতি হয়ে গেছে,  'আমি এভাবে আর দেখছি না। রাইভেলারি শেষ। এটা ভালো ছিল, দর্শকরা পছন্দ করেছে। আপনি যদি ক্রিস্টিয়ানো রোনালদোকে ভালোবাসেন তাহলে আপনি মেসিকে ঘৃণা করবেন না। আমরা দুজনেই বিশ্ব ফুটবলের ইতিহাস বদলে দিয়েছি।'

মেসি-রোনালদোকে নিয়ে ভক্তদের মধ্যে তুমুল বিতর্ক চলমান থাকলেও তাতে উস্কানি দেওয়ায় মন নেই রোনালদোর। মেসির সঙ্গে তার ঘনিষ্ঠ বন্ধুত্ব না থাকলেও শ্রদ্ধা যে অগাধ সে কথা জানিয়েছেন তিনি,   'আমরা একই মঞ্চ ১৫ বছর ভাগাভাগি করেছি, সম্মানটা আছে। আমি বলছি না আমরা বন্ধু, তার সঙ্গে আমি কখনো আড্ডা দেইনি, কিন্তু তাকে আমি সম্মান করি।'

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives in different parts of the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

2h ago