ফুটবল

নেইমারের অভিষেকের দিনে আল-হিলালের গোল উৎসব

অবশেষে সৌদির ক্লাবের হয়ে মাঠে নেমেছেন নেইমার।

আল-হিলালে যোগ দিয়েছেন এক মাসেরও বেশি হয়েছে নেইমারের। কিন্তু চোট থেকে সেরে না ওঠায় নতুন ক্লাবে অভিষেকের অপেক্ষায় ছিলেন এই ব্রাজিলিয়ান। তবে অবশেষে সৌদির ক্লাবের হয়ে মাঠে নেমেছেন তিনি। আর তার অভিষেকের দিনে আল-রিয়াদের জালে গোল উৎসব করেছে দলটি।

চোট থেকে ফিরে অবশ্য জাতীয় দলের জার্সিতে খেলেছেন নেইমার। কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে খেলেছেন দুটি ম্যাচ। যেখানে দুটি গোলের সঙ্গে রয়েছে একটি অ্যাসিস্ট। সে দুই গোলে কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে ব্রাজিলের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা বনে গিয়েছেন তিনি। এবার আল-হিলালে নিজের অভিষেকটাও রাঙিয়ে রাখলেন এই ব্রাজিলিয়ান।

সৌদি প্রো লিগের ম্যাচে শুক্রবার রাতে ঘরের মাঠ প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামে আল-রিয়াদকে ৬-১ গোলের বিশাল ব্যবধানে হারায় আল-হিলাল। বড় জয় পেলেও গোল পাননি নেইমার। তবে সতীর্থকে দিয়ে একটি গোল করিয়েছেন তিনি।

পূর্ণ সুস্থ থাকলেও এদিন আল-হিলালের প্রথম একাদশে ছিলেন না নেইমার। বেঞ্চ থেকে শুরু করেছেন। ম্যাচের ৬৪ মিনিটে আরেক ব্রাজিলিয়ান মাইকেল অলিভিয়েরার পরিবর্তে মাঠে নামেন নেইমার। মাঠের নামার সময় দর্শকদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।

নেইমার মাঠে নামার আগে দুই গোলের ব্যবধানে এগিয়ে ছিল আল-হিলাল। তবে এ ব্রাজিলিয়ানের মাঠ নামায় ম্যাচের গতি আরও বাড়ে তাদের। এরপর আধা ঘণ্টায় চারটি গোল আদায় করে নেয় তারা। মাঠে নামার চার মিনিট পরই গোল পান নাসের আলদাওয়াসারি। এই গোলের উৎস ছিলেন নেইমারই। ৮৩তম মিনিটে সরাসরি ভূমিকা রাখেন নেইমার। স্বদেশী ম্যালকমকে দিয়ে গোল করান তিনি। 

শেষ বাঁশি বাজার তিন মিনিট আগে পেনাল্টি পায় আল-হিলাল। অবশ্য শটটি নেন সালেম আল-দাওসারি। এরপর যোগ করা সময়ের পঞ্চম মিনিটে আরও একটি গোল করেন তিনি। এরপর অবশ্য একটি গোল শোধ করে আল-রিয়াদ। তবে তা কেবল হারের ব্যবধানই কমিয়েছে।

এই জয়ে সৌদি প্রো লিগে শীর্ষে উঠে এলো আল-হিলাল। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট অর্জন করেছে ১৮ বারের চ্যাম্পিয়নরা। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে করিম বেনজমার দল আল-ইত্তিহাদ।

Comments

The Daily Star  | English

Heatwave: DU and JnU classes to be held virtually

DU exams to be held in person; JnU exams postponed till April 25

1h ago