ফের আর্জেন্টিনার অলিম্পিক দলে একত্রে মেসি-দি মারিয়া-মাসচেরানো?

বেইজিং অলিম্পিকে এই ত্রয়ীতে ভর করেই স্বর্ণপদক জিতেছিল আর্জেন্টিনা।

সবশেষ সেই ২০০৮ সালে আর্জেন্টিনাকে অলিম্পিকের স্বর্ণপদক এনে দেওয়ার অনন্য নায়ক ছিলেন লিওনেল মেসি, আনহেল দি মারিয়া ও হ্যাভিয়ার মাসচেরানো। এরপর আর এই আসরে সাফল্যের দেখা পায়নি আলবিসেলেস্তেরা। আগামী ২০২৪ সালের প্যারিস অলিম্পিকে আবারও দেখা যেতে পারে সেই ত্রয়ীকে! এমন ইচ্ছাই প্রকাশ করেছেন মাসচেরানো।

তবে এবার সেই তিন সতীর্থকে একত্রে আর মাঠে দেখা যাবে না। কারণ মাঠের ফুটবল ছেড়ে এখন পুরোদুস্তর পেশাদার কোচ মাসচেরানো। আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দলের দায়িত্ব তার হাতে। অলিম্পিক শুরু হতে ঢের দেরি হলেও এখনই কাজ শুরু করে দিয়েছেন এই কোচ। মূল আসরে সাবেক দুই সতীর্থ মেসি ও দি মারিয়াকে দলভুক্ত করতে চান তিনি।

অলিম্পিকের আসরে অনূর্ধ্ব-২৩ দল খেলানো হলেও এরচেয়ে বড় তিনজন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করতে পারে প্রতিটি দল। তিন জনের সেই কোটাতে মাসচেরানো চান তার সাবেক দুই সতীর্থকে। তবে ক্লাব ফুটবলের ঠাসা সূচিতে তা সম্ভব নাও হতে পারে। একই সঙ্গে আগামী বছর রয়েছে কোপা আমেরিকার প্রতিযোগিতাও।

সম্প্রতি নিজের দল নির্বাচন নিয়ে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টসের সঙ্গে কথা বলেছেন মাসচেরানো। সেখানেই মেসি ও দি মারিয়াকে নিজের দলে পাওয়ার আগ্রহ দেখিয়ে বলেছেন, 'দুজন বিশ্বচ্যাম্পিয়নকে দলে পাওয়া অবশ্যই গর্বের বিষয় হবে। এমন খেলোয়াড় আছে, যারা কিছু বিষয় নির্ধারণ করে দিতে পারে। দলে লিওনেল মেসি ও আনহেল দি মারিয়াকে পাওয়া হবে সম্মানের ব্যাপার।'

এদিকে আগামী জানুয়ারিতে ভেনেজুয়েলায় শুরু হবে প্রি–অলিম্পিক টুর্নামেন্ট। যেখানে লড়বে লাতিন আমেরিকার ৯টি দেশ। যেখানে শীর্ষ দুটি দেশ খেলবে প্যারিস অলিম্পিকে। তাই আপাতত মাসচেরানোর প্রথম লক্ষ্য এই বাছাই পর্ব উতরে যাওয়া।

Comments