সালাহর ২০০তম গোলের দিনে শীর্ষে লিভারপুল

পঞ্চম খেলোয়াড় হিসেবে লিভারপুলে এই কীর্তি গড়েন সালাহ।

লিভারপুলের হয়ে গত মৌসুমটা সে অর্থে ভালো কাটেনি। তবে চলতি মৌসুমে দারুণ ছন্দে রয়েছেন মোহামেদ সালাহ। এরমধ্যেই ক্লাবটির হয়ে ২০০ গোল করার কীর্তিও গড়লেন এই ফরোয়ার্ড। আর তার এই মাইলফলকের দিনে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে উঠেছে লিভারপুল।

ক্রিস্টাল প্যালেসের মাঠে শনিবার রাতে স্বাগতিকদের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে জয় পায় অলরেডরা। ম্যাচের তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। ৫৭তম মিনিটে জিন-ফিলিপ মাতেতার পেনাল্টি গোল পিছিয়ে পড়ার পর ৭৬তম মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান সালাহ। এরপর যোগ করা সময়ে সালাহর পাসেই জয় সূচক গোলটি করেন হার্ভি ইলিয়ট।

পঞ্চম খেলোয়াড় হিসেবে লিভারপুলে ২০০ গোল করলেন সালাহ। এর আগে ক্লাবটির হয়ে এই মাইলফলক স্পর্শ করেছেন ইয়ান রাশ, রজার হান্ট, গর্ডন হজসন এবং বিলি লিডেল। মোট ৩২৭টি ম্যাচ খেলে এই মাইলফলক স্পর্শ করেন এই মিশরীয় তারকা। এরমধ্যেই লিগে গোল দিয়েছেন ১৪৮টি।

এই জয়ে মোট ১৬ ম্যাচে ১১টি জয় ও ৪টি ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে আসে লিভারপুল। তবে একই দিনে নিজেদের ম্যাচে জয় পেলে তাদের টপকে ফের শীর্ষে উঠে যেত আর্সেনাল। কিন্তু অ্যাস্টন ভিলার মাঠে ১-০ গোলে হারে দলটি। সমান ম্যাচে তাদের পয়েন্ট ৩৬। এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে ভিলা। ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে ম্যানচেস্টার সিটি।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago