ম্যানচেস্টার ইউনাইটেডের ২৫ শতাংশ শেয়ার কিনলেন ব্রিটিশ ধনকুবের র‍্যাটক্লিফ

ইংল্যান্ডের অন্যতম জনপ্রিয় ক্লাবটি ২০১৩ সালের পর আর প্রিমিয়ার লিগের শিরোপা জেতেনি। মাঝে বেশ বাজে অবস্থা হয় তাদের। চলতি মৌসুমেও দলটি ধুঁকছে।
Manchester United

অনেকদিন চেষ্টার পর অবশেষে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানার অংশ হয়েছেন ব্রিটিশ ধনকুবের স্যার জিম র‍্যাটক্লিফ। ইংলিশ প্রিমিয়ার লিগের দলটির মালিকানার ২৫ শতাংশ কিনে নিয়েছেন তিনি।

ম্যানচেস্টার ইউনাইটেড নিজেদের ওয়েবসাইটেই জানিয়েছে এই খবর।  ২৫ শতাংশ শেয়ার কিনে নিতে তার খরচ হয়েছে ১২৫ কোটি পাউন্ড। র‍্যাটক্লিফ অবশ্য পুরো শেয়ারই কিনতে চেয়েছিলেন। কিন্তু বর্তমান মালিক গ্লেজার পরিবার বিশাল দাম হাঁকায় তিনি সরে আসেন। তবে দেনদরবারের পর একটা অংশ কিনলেন ৭১ বছর বয়েসী ধনকুবের।

এছাড়া চুক্তির অংশ হিসেবে আগামীতে  ওল্ড ট্রাফোর্ডে ২৩ কোটি ৬০ লাখ পাউন্ড  বিনিয়োগ করবেন তিনি। এবং এর ফলে ক্লাবটির পরিচালনার ভার থাকবে তার প্রতিষ্ঠান ইনেওস গ্রুপের হাতে।

২০০৫ সালে ৭৯ কোটি পাউন্ডে ইউনাইটেডের মালিকানা কিনেছিল  যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবার। বছরখানেক আগে মালিকানা বিক্রির চিন্তা করে তারা,  এবার কিছুটা অংশ বিক্রি হলো।

ইংল্যান্ডের অন্যতম জনপ্রিয় ক্লাবটি ২০১৩ সালের পর আর প্রিমিয়ার লিগের শিরোপা জেতেনি। মাঝে বেশ বাজে অবস্থা হয় তাদের। চলতি মৌসুমেও দলটি ধুঁকছে। প্রিমিয়ার লিগে সবশেষ চার ম্যাচে এক গোলও করতে পারেনি তারা। 

ইউনাইটেডর শেয়ার কিনে বিবৃতিতে র‍্যাটক্লিফ বলেন, 'আমরা লম্বা সময়ের জন্য এখানে এসেছি। আমরা কঠোর পরিশ্রম করে আগামীর চ্যালেঞ্জ সামলাতে প্রস্তুত হবো। ক্লাবকে সামনের দিকে এগিয়ে নিতে চাই। আমরা সবাইকে নিয়ে কাজ করব।'

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

42m ago