ট্রান্সফার লাইভ: এমবাপেকে কেনার দৌড়ে এগিয়ে লিভারপুল

২০২৪ সালের শীতকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন
ছবি: এএফপি

শুরু হয়ে গেছে ইউরোপীয় ক্লাব ফুটবলের শীতকালীন দলবদল। মৌসুমের মাঝপথে ঘাটতি দূর করে দলের শক্তি বাড়াতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে দলগুলো। চুক্তির শেষ মৌসুমে থাকা খেলোয়াড়দের সঙ্গে এখন আলোচনা করতে কোনো বাঁধা নেই। তাদের অনেকেই থেকে যাবেন নতুন চুক্তি করে। আবার কেউ পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে দলগুলো।

ইংলিশ প্রিমিয়ার লিগ, জার্মান বুন্ডেসলিগা ও ফরাসি লিগ ওয়ানের দলবদল ১ জানুয়ারি শুরু হয়ে চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের অপর দুটি লিগ স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আর দলবদল ২ জানুয়ারি থেকে চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

২০২৪ সালের শীতকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

এমবাপেকে কেনার দৌড়ে এগিয়ে লিভারপুল

ফরাসি সংবাদমাধ্যম লা প্যারিসিয়ানের সংবাদ অনুযায়ী, কিলিয়ান এমবাপেকে চুক্তিবদ্ধ করার জন্য লিভারপুলকে অন্যতম ফেভারিট হিসাবে বিবেচনা করছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরিয়ে যাবে তার। তবে এই মাসে অন্য ক্লাবে চুক্তিবদ্ধ হতে পারবেন ২৫ বছর বয়সী এই তারকা। এছাড়া রিয়াল মাদ্রিদও ফরাসি তারকার জন্য অন্যতম ফেভারিট প্রতি মৌসুমে ১৩০ মিলিয়ন ইউরো মজুরি দিতে প্রস্তুত ক্লাবটি।

এই শীতে সেন্টার-ব্যাক কিনবে না রিয়াল

রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি নিশ্চিত করেছেন এই শীতে কোনো সেন্টার কিনবে না তারা। দলের অন্যতম সেরা দুই ডিফেন্ডার ডেভিড আলাবা ও এদের মিলিতাও পুরো মৌসুমের জন্যই ছিটকে পড়েছেন। তবে নাচো ও রুদিগারকে দিয়েই কাজ চালাবে দলটি। এছাড়া চুয়ামিনি ও কারবাহালও খেলতে পারেন এই পজিশনে।

২০ বছর বয়সী উরুগুয়ের গোলরক্ষককে চায় রিয়াল

স্প্যানিশ সংবাদমধ্যম এএসের সংবাদ অনুযায়ী, ২০ বছর বয়সী উরুগুয়ের গোলরক্ষক রান্ডাল রদ্রিগেজের পরিস্থিতি পর্যবেক্ষণ করছে রিয়াল মাদ্রিদ। বর্তমানে পেনারোলের হয়ে খেলছেন এই তরুণ। থিবো কোর্তুয়ার বিকল্প হিসেবে এই তরুণকে বিবেচনা করছে ক্লাবটি।

ফিলিপ্সে নজর পিএসজির

বৃটিশ সংবাদ মাধ্যম দ্য টেলিগ্রাফের সংবাদ অনুযায়ী, এই মাসে ম্যানচেস্টার সিটি থেকে ইংল্যান্ডের মিডফিল্ডার ক্যালভিন ফিলিপ্সকে স্বাক্ষর করাতে চায় পিএসজি। ২৭ বছর বয়সী এই মিডফিল্ডারকে পেতে অনেকদিন থেকেই চেষ্টা চালাচ্ছে নিউক্যাসল। এছাড়া তাকে ধারে চায় ক্রিস্টাল প্যালেসও।

কিমিখকে চায় লিভারপুলও

স্প্যানিশ সংবাদমাধ্যম এএসের সংবাদ অনুযায়ী, বায়ার্ন মিউনিখ তারকা ইয়াশুয়া কিমিখের স্বাক্ষর নিশ্চিত করতে স্বদেশী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত লিভারপুল। বায়ার্নের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি রয়েছে এই জার্মান তারকার। তিনি রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার পছন্দের তালিকাতেও রয়েছেন।

Comments

The Daily Star  | English

How Lucky got so lucky!

Laila Kaniz Lucky is the upazila parishad chairman of Narsingdi’s Raipura and a retired teacher of a government college.

8h ago