ফুটবল

অতিরিক্ত ঝুঁকি নিয়েই হেরেছে রিয়াল: আনচেলত্তি

অ্যাতলেতিকো মাদ্রিদের কাছে হেরে কোপা দেল রে থেকে বিদায় নিয়েছে রিয়াল মাদ্রিদ।

নির্ধারিত সময়ে দুই দুইবার পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। দুই বারই ঘুরে দাঁড়ায় দলটি। তাতে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। তবে ম্যাচের এই অংশে দুটি গোল হজম করলেও আর ফিরতে পারেনি রিয়াল। পুরো ম্যাচে দারুণ খেললেও শেষ দিকে অযথা ঝুঁকি নেওয়ার কারণেই গোলদুটি হজম করতে হয়েছে বলে মনে করেন রিয়ালের প্রধান কোচ কার্লো আনচেলত্তি।

বৃহস্পতিবার রাতে ওয়ান্দা মেত্রোপলিতানোয় কোপা সেল রের শেষ ষোলোর ম্যাচে অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ২-৪ গোলের ব্যবধানে হেরেছে রিয়াল মাদ্রিদ। নির্ধারিত সময়ের খেলা ২-২ সমতা থাকলে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচটি। এরপর আরও দুটি গোল হজম করে হারতেই হয় বর্তমান চ্যাম্পিয়নদের।

এদিন ৩৯তম মিনিটে অ্যাতলেতিকোকে এগিয়ে দেন স্যামুয়েল দিয়াস লিনো। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে গোলরক্ষক ইয়ান ওবলাকের আত্মঘাতী গোলে সমতায় ফেরে রিয়াল। ৫৭তম মিনিটে আলভারো মোরাতা ফের লিড এনে দেন স্বাগতিকদের। ৮২তম মিনিটে ফের সমতা টানেন হোসেলু। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

১০০তম মিনিটে ডান প্রান্তে ভিনিসিয়ুস জুনিয়র বল হারালে বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে অসাধারণ এক শটে লক্ষ্যভেদ করেন গ্রিজমান। এর নয় মিনিট পর আরও জয় নিশ্চিত করেন দ্বিতীয়ার্ধে বদলি নামা রদ্রিগো রিকেলমে। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে দ্বিতীয় ম্যাচ হারল অ্যাতলেতিকো। দুটিই ওয়ান্দা মেত্রোপলিতানোয় স্বাগতিকদের সঙ্গে।

এমন ম্যাচ হারার পর অতিরিক্ত সময়ে খেলোয়াড়দের অতিরিক্ত ঝুঁকি নেওয়াকেই দায় দেন রিয়াল কোচ আনচেলত্তি, 'এই ম্যাচের মূল্যায়ন করা সহজ নয়। আমরা খুব ভালো খেলেছি এবং শেষ পর্যন্ত প্রতিদ্বন্দ্বিতা করেছি। আমরা লড়াই করেছি এবং দুটি গোল হজম করে ফিরে এসেছি, দুটি ক্রসবারে গেছে, একটি গোল বাতিল হয়ে গেছে... '

'অতিরিক্ত সময়ে আমরা একটি অপ্রয়োজনীয় ঝুঁকি নিয়েই আমরা ম্যাচটা হেরেছি। আমরা দুটি বল হেরেছি এবং তারা আমাদের শাস্তি দিয়ে দিয়েছে। আমাদের পক্ষ থেকে খুব ভালো খেলেছে। অনেক কারণেই আমরা এর চেয়ে বেশি কিছু করতে পারতাম না। রোববার আমাদের ভালোভাবে সেরে ওঠার কথা ভাবতে হবে,' যোগ করেন এই ইতালিয়ান কোচ।

হারলেও ম্যাচে দারুণ প্রতিদ্বন্দ্বিতা হয়েছে বলে জানান তিনি, 'অ্যাতলেতিকো, আমাদের মতো, একটি অসাধারণ প্রচেষ্টা করেছে। কেউ হারার যোগ্য ছিল না। (কিন্তু) আমরা হেরেছি। আমাদের তা উপলব্ধি করতে হবে এবং সামনে তাকাতে হবে। আমরা আমাদের সর্বোচ্চটা দিয়েছি। কাউকে তিরস্কার করার কিছু নেই। এটা একটি ডার্বি ম্যাচ এবং সব ডার্বির মতো এটা একটি লড়াই, তবে শেষ পর্যন্ত ভালো একটি ম্যাচ ছিল।'

Comments

The Daily Star  | English

Pm’s India Visit: Dhaka eyes fresh loans from Delhi

India may offer Bangladesh fresh loans under a new framework, as implementation of the projects under the existing loan programme is proving difficult due to some strict loan conditions.

6h ago