ফুটবল

‘চাপ’ অনুভব করছেন বেনজেমা, ছাড়তে চান আল ইত্তিহাদ

কেবল সাত মাস পেরিয়েছে। এরই মধ্যে প্রো লিগের ক্লাবটির সঙ্গে তার সম্পর্কের টানাপোড়েন শুরু হয়েছে।

করিম বেনজেমা আল ইত্তিহাদে পাড়ি জমানোর পর কেবল সাত মাস পেরিয়েছে। এরই মধ্যে প্রো লিগের ক্লাবটির সঙ্গে তার সম্পর্কের টানাপোড়েন শুরু হয়েছে। তিনি অনুভব করছেন যে তার ওপর বাড়তি 'চাপ' প্রয়োগ করা হচ্ছে। সেটার জেরে 'সাময়িকভাবে' সৌদি আরব ছাড়তে চাইছেন অভিজ্ঞ এই ফরাসি স্ট্রাইকার।

মঙ্গলবার এএফপি এমন একটি প্রতিবেদন প্রকাশ করেছে। আল ইত্তিহাদের একটি ঘনিষ্ঠ সূত্র আন্তর্জাতিক বার্তা সংস্থাটিকে এই তথ্য দিয়েছে। ওই সূত্র আরও জানিয়েছে, ৩৬ বছর বয়সী বেনজেমাকে সৌদি প্রো লিগের অন্য একটি ক্লাবে ধারে খেলার প্রস্তাব দেওয়া হলেও তিনি তা প্রত্যাখ্যান করেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি বেনজেমার সঙ্গে ক্লাবের কর্মকর্তারা একটি বৈঠক করেছেন। কিন্তু সেখানে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। সেই বৈঠকে ২০২২ সালের ব্যালন ডি'অর জয়ী বেনজেমা জানিয়েছিলেন, আল ইত্তিহাদে চাপের মধ্যে থাকার কারণে নিজের সেরাটা তিনি দিতে পারছেন না বলে মনে করেন। তবে এএফপির পক্ষ থেকে বেনজেমার প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা কোনো মন্তব্য করতে রাজী হননি।

সৌদি প্রো লিগের চলতি মৌসুমে এখন চলছে এক মাসের বেশি সময়ের মধ্যবর্তী বিরতি। খেলা ফের চালু হবে আগামী ৭ ফেব্রুয়ারি। তিন সপ্তাহ আগে বিরতির শুরুর দিকে ছুটি কাটাতে গিয়েছিলেন বেনজেমা। কিন্তু নির্ধারিত সময়ের ১৭ দিন পর তিনি আল ইত্তিহাদে যোগ দেন। অথচ তার ফেরার কথা ছিল গত ২ জানুয়ারি। এতে ক্লাবটির কর্তৃপক্ষ ক্ষুব্ধ হয়েছিল বলে কয়েক দিন আগে জানিয়েছিল এএফপি। যদিও সেসময় বলা হয়েছিল, বেনজেমার ক্লাব ছাড়ার কোনো সুযোগ নেই।

বেনজেমার সৌদি আরব ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগে যাওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। সেখানকার সংবাদমাধ্যম জানিয়েছে, চলমান শীতকালীন দলবদলের উইন্ডোতে তাকে ধারে নিতে ভীষণ আগ্রহী চেলসি।

গত বছরের জুনে স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘ অধ্যায়ের ইতি টেনে আল ইত্তিহাদে নাম লেখান বেনজেমা। তাকে দলে টানতে কোনো ট্রান্সফার ফি লাগেনি আল ইত্তিহাদের। প্রো লিগে এখন পর্যন্ত ১৫ ম্যাচ খেলে ৯ গোল করেছেন তিনি।

Comments