আবাহনীকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন মোহামেডান

মৌসুমের প্রথম ডার্বিতে জয় পেল সাদাকালোরা

দুই দলের নকআউট পর্ব নিশ্চিত হয়েছিল আগেই। এদিন লড়াইটা ছিল গ্রুপ সেরা হওয়ার। যেখানে কেবল ড্র করলেই চলত আবাহনী লিমিটেডকে। অন্যদিকে জিততে হতো মোহামেডান স্পোর্টিং ক্লাবকে। আর চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল সাদাকালোরা।

মঙ্গলবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে 'বি' গ্রুপের ম্যাচে আবাহনী লিমিটেডকে ২-১ গোলে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। মোহামেডানের হয়ে জোড়া গোল করেছেন এমানুয়েল সানডে। আবাহনীর হয়ে একমাত্র গোলটি করেন কর্নেলিয়াস স্টুয়ার্ট।

ম্যাচের শুরুতে অবশ্য গুছিয়ে উঠতে পারেনি কোনো দলই। ধীরে ধীরে নিয়ন্ত্রণ পায় দুই দলই। বেশ কিছু আক্রমণ হলেও দানা বেঁধে উঠছিল না। ৩৮তম মিনিটে মোহামেডান ডিফেন্ডার হাসান মুরাদের ব্যর্থতায় এগিয়ে যায় আবাহনী। বাঁ প্রান্ত থেকে তার কাছ থেকে বল কেড়ে কর্নেলিয়াসকে ক্রস দেন ওয়াশিংটন। বল নিয়ন্ত্রণে নিয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

প্রথমার্ধে কিছুটা নির্জীব থাকলেও দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে মোহামেডান। ফল পেতে খুব বেশি সময় লাগেনি। ৫১তম মিনিটে সমতায় ফেরে তারা। মোজাফ্ফরভের দুর্দান্ত এক ক্রস দুই ডিফেন্ডারের ফাঁক থেকে পেয়ে যান সানডে। ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভেদ করতে কোনো ভুল হয়নি তার।

তিন মিনিটের মধ্যেই এগিয়ে যায় সাদাকালোরা। হাসান মুরাদের লম্বা থ্রোইন থেকে লাফিয়ে উঠে হেড দেন দোসো সিদিক। তার হেড বল জালের দিকেই যাচ্ছিল। শেষ মুহূর্তে আলতো টোকায় গোল নিশ্চিত করেন সানডে। এরপর দুই দলই বেশ কিছু আক্রমণ করে। কিন্তু আর গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে মোহামেডান।

Comments

The Daily Star  | English

Crude bombs blast in front of BNP’s Nayapaltan office

Two crude bombs blasted in front of BNP’s Nayaplatan central office in Dhaka this afternoon

12m ago