মেসিকে দেখলেই দুয়ো দিতে বললেন এই ফরাসি

মেসি যদি প্যারিস অলিম্পিকে খেলতে আসেন তাহলে তাকে দুয়ো দিতে বলেছেন সাবেক পিএসজি তারকা ও আরএমসি স্পোর্টসের ফুটবল পণ্ডিত জেরোমি রোথেন।

আবারও ফ্রান্সে খেলার সুযোগ তৈরি হয়েছে লিওনেল মেসির। আর এই সুযোগটা তৈরি করে দিয়েছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। প্যারিস অলিম্পিকে জায়গা করে নিয়েছে তারা। এরমধ্যেই এই দলে খেলার আমন্ত্রণ পেয়ে ফেলেছেন মেসি। শেষ পর্যন্ত যদি প্যারিস অলিম্পিকে যান মেসি, তাহলে তাকে দেখলেই স্থানীয় সমর্থকদের দুয়ো দিতে বললেন সাবেক পিএসজি তারকা জেরোমি রোথেন।

ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার আগের দুই বছর প্যারিসের ক্লাব পিএসজিতে খেলেছেন মেসি। কিন্তু সেখানে সময়টা ভালো কাটেনি। মানিয়ে নিতে বেশ সময় লাগে। চ্যাম্পিয়ন্স লিগের প্রত্যাশায় তাকে আনা হলেও তা মেটাতে পারেননি। তার উপর কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মেসির আর্জেন্টিনা। তাতে আরও ক্ষেপে যায় স্থানীয় সমর্থকরা। মাঠে তখন নিয়মিত দুয়ো শুনতে হতো মেসিকে।

স্বাভাবিকভাবেই আবারও যদি ফ্রান্সের মাঠে খেলতে নামেন মেসি, তাহলে উষ্ণ অভ্যর্থনা পাচ্ছেন না তা এক প্রকার নিশ্চিত। এমনকি আবারও দুয়ো শোনা অস্বাভাবিক নয়। কিন্তু দুয়ো যেন অবশ্যই দেওয়া হয় এমন আহ্বান এসেছে আরএমসি স্পোর্টসের পণ্ডিত ও সাবেক পিএসজি ফুটবলার রোথেনের কাছ থেকে।

রোথেন'সএনফ্ল্যাম নামক তার টকশো'তে তিনি বলেন, 'আমাদের ভুলে গেলে হবে না তিনি (মেসি) আমাদের কী দেননি। একজন ফরাসি এবং প্যারিসিয়ান হিসেবে তাকে আর্জেন্টিনা দলের সঙ্গে প্যারেডে দেখতে চান? যদি আপনাদের আমার সঙ্গে দ্বিমত না থাকে যে, মেসি আমাদের দুই বছরে শুধু বাজে কিছুই উপহার দিয়েছেন। তাকে দুয়ো দিবেন।'

মূলত মেসি পিএসজির প্রত্যাশা পূরণ করতে পারেননি বলেই ক্ষেপে আছেন রোথেন, 'সে বলেছে, প্যারিসে বাস করাটা দুঃসহ ছিল এবং তার প্রাপ্য সম্মান তাকে দেওয়া হয়নি। বোকার মতো কথা। তাকে আইফেল টাওয়ারের ওপরে স্থান দেয়া হয়েছিল, যেমনটা নেইমার পেয়েছিলেন। প্রত্যেক ফরাসি তাকে সম্মান দেখিয়েছিল যখন সে আসে। আপনি সম্মানের বিনিময়ে সম্মান প্রত্যাশা করেন এবং সেটি কখনই আমরা পাইনি।'

'ছুটিতে সে কখনোই প্যারিসকে পুরোপুরি উপভোগ করেনি এবং তার পারফরম্যান্স কখনোই সেখানে ছিল না, যেমনটা আমরা আশা করেছিলাম। আমরা শুনেছি, বিশ্বকাপ জেতার পর তাকে আমরা ঠিকঠাকভাবে অভ্যর্থনা জানাইনি। তুমি ফ্রান্সকে ফাইনালে হারিয়েছো! তারপর তুমি আশা করতে পার না যে তোমার জন্য রাস্তায় লাল গালিচা বিছিয়ে রাখা হবে,' যোগ করেন এই ফরাসি।

এদিকে ইচ্ছা থাকলেও প্যারিস অলিম্পিকে খেলা কঠিন হয়ে যেতে পারে মেসির জন্য। কারণ জুনেই রয়েছে কোপা আমেরিকার আসর। শিরোপা ধরে রাখার লড়াইয়ের দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে শুরু হবে অলিম্পিক গেমস। তবে তাকে পাওয়ার জন্য মুখিয়ে আছেন সাবেক সতীর্থ ও অলিম্পিক দলের কোচ হ্যাভিয়ার মাশচেরানো, 'লিওর সঙ্গে আমার সম্পর্ক, আমার বন্ধুত্ব সম্পর্কে সবাই জানে। ওর মতো একজন খেলোয়াড়ের জন্য আমাদের দরজা সবসময় খোলা। তবে এটা ওর এবং ওর প্রতিশ্রুতির উপর নির্ভর করবে।'

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

4h ago