'ম্যাচ হারার জন্য আমরা সবকিছু করেছি'

ম্যাচে স্পষ্ট আধিপত্য দেখিয়েও হারতে হয় বায়ার্ন মিউনিখকে।

ম্যাচে স্পষ্ট আধিপত্য ছিল বায়ার্ন মিউনিখের। কিন্তু তারপরও ম্যাচ শেষে বিজয়ী দলের নাম লাৎসিও। স্পটকিক থেকে নেওয়া চিরো ইম্মোবিলের একমাত্র গোলই গড়ে দেয় ম্যাচের পার্থক্য। আক্রমণভাগে দাপট দেখিয়ে কাঙ্ক্ষিত গোলে দেখা পায়নি বাভারিয়ানরা। ম্যাচ শেষে তাই হতাশাই ঝরেছে কোচ টমাস টুখেলের কণ্ঠে।

বুধবার রাতে রোমের স্তাদিও অলিম্পিকোতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে বায়ার্ন মিউনিখকে ১-০ গোলের ব্যবধানে হারায় লাৎসিও।

প্রথমার্ধে সে অর্থে তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি লাৎসিও। একের পর এক আক্রমণে তাদের কোণঠাসা করে রাখে সফরকারীরা। কিন্তু গোল আদায় করে নিতে ব্যর্থ হন তাদের ফরোয়ার্ডরা। দ্বিতীয়ার্ধে সে ধারা ধরে রাখতে পারেনি দলটি। সে সুযোগ কাজে লাগিয়ে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। কাঙ্ক্ষিত গোলও আদায় করে নেয় তারা।

বায়ার্নের আধিপত্য স্পষ্ট হয়ে ওঠে পরিসংখ্যানেও। ৬১ শতাংশ সময় বল দখলে রাখে তারা। শটও নেয় ১৭টি। কিন্তু তার একটিও লক্ষ্যে রাখতে পারেনি। অন্যদিকে ১১টি শট নিয়ে চারটিই লক্ষ্যে রাখে লাৎসিও।

বুন্ডেসলিগাতেও সংগ্রাম করছে বায়ার্ন। ২১ রাউন্ড শেষে শীর্ষে থাকা লিভারকুসেনের চেয়ে ৫ পয়েন্ট পিছিয়ে আছে তারা। সম্ভাবনা জেগেছে শিরোপাহীন মৌসুম কাটানোর। সবমিলিয়ে তাই সময়টা বেশ বাজেই কাটছে কোচ টুখেলের। ফলে ছাঁটাই হওয়ার শঙ্কায় রয়েছেন এই কোচ।

তবে ভবিষ্যৎ নিয়ে মোটেও বিচলিত নন টুখেল, 'না, আমি আমার ভবিষ্যৎ বা ছাঁটাই হওয়া নিয়ে চিন্তিত নই। আমরা এই ম্যাচ হারার জন্য সবকিছু করেছি। এটা আমাদের হাতে ছিল। একটা নির্দিষ্ট সময়ে আমরা নিজেদের উপর বিশ্বাস হারিয়েছি, কেন জানি না। ব্যক্তিগত অনেক ভুল ছিল।'

'আমরা এককভাবে অনেক ভুল করেছি, প্রতিপক্ষকে আরও শক্তিশালী করেছি এবং মনোযোগ হারিয়েছি। ছন্দ হারিয়ে ফেলেছি। এর দায় সম্পূর্ণভাবে আমাদের ছিল। এমন একটি ম্যাচ আজ হেরেছি, প্রথমার্ধ দেখে মনে হচ্ছিল যে আমরা এই ম্যাচ হারাতে পারি না,' যোগ করেন টুখেল।

Comments

The Daily Star  | English

Heatwaves in April getting longer

Mild to moderate heatwaves, 36 to 40 degrees Celsius, in the month of April have gotten longer over the years, according to a research.

1h ago