এমবাপেকে ছাড়াই খেলার অভ্যাস করছে পিএসজি

এমবাপে যে পিএসজি ছাড়ছেন তা আরও স্পষ্ট করে দিলেন কোচ লুইস এনরিকে

প্যারিস ছেড়ে যাওয়ায় আনুষ্ঠানিক কোনো ঘোষণা এখনও দেননি কিলিয়ান এমবাপে। কোনো ঘোষণা আসেনি পিএসজি কর্তৃপক্ষের কাছ থেকেও। কিন্তু তারপরও এই তারকাকে ছাড়াই খেলার অভ্যাস তৈরি করছে লা প্যারিসিয়ানরা। আগের দিন রেনেঁর বিপক্ষে পিছিয়ে থাকা অবস্থায় এমবাপেকে তুলে নেন কোচ লুইস এনরিকে।

রোববার রাতে পার্ক দ্য প্রিন্সেসে লিগা ওয়ানের ম্যাচে রেনেঁর সঙ্গে ১-১ গোলে ড্র করে পিএসজি। ম্যাচের ৩৩তম মিনিটে আলজেরিয়ান ফরোয়ার্ড আমিন গৌরির গোলে এগিয়ে যায় সফরকারীরা। এরপর ম্যাচের একেবারে অন্তিম মুহূর্তে বদলি খেলোয়াড় গঞ্জালো রামোসের সফল স্পটকিক থেকে পাওয়া গোলে সমতায় ফেরে প্যারিসের দলটি।

তবে যতো আলোচনা ওই এমবাপেকে তুলে নেওয়া নিয়ে। কারণ এই ফরাসিকে যখন মাঠ থেকে তুলে নেন কোচ এনরিকে, তখনও আধা ঘণ্টার মতো খেলা বাকি। পিএসজি পিছিয়ে ছিল ০-১ ব্যবধানে। এমন অবস্থায় দলের সেরা খেলোয়াড়কে তুলে নেওয়ায় কিছুটা বিস্মিত সবাই। তবে এখন থেকেই এমবাপেকে ছাড়া খেলার অনুশীলন করছেন বলে জানান দলের প্রধান কোচ।

সংবাদ সম্মেলনে এমবাপেকে তুলে নেওয়ার প্রসঙ্গে এনরিকে বলেন, 'আমাদের কিলিয়ানকে ছাড়া খেলার অভ্যাস করতে হবে, শীগগিরই কিংবা পরে এটি হতে চলেছে। যখন আমার কাছে উপযুক্ত মনে হবে তখন সে খেলবে অথবা খেলবে না। যেমনটা সব কোচ তাদের খেলোয়াড়দের সঙ্গে করে থাকেন।'

এখন থেকেই আগামী মৌসুমের ভাবনায় এই স্প্যানিশ কোচ, 'আমি পরের মৌসুমের জন্য সর্বোচ্চ প্রতিদ্বন্দ্বিতা চাই। আমি চাই এই পিএসজি দলে শুরু করা প্রতিটি খেলোয়াড় ভাবুক যে এটি একটি দুর্দান্ত সুযোগ। আমি এই মৌসুম এবং পরের মৌসুমের জন্য এটিই খুঁজছি।'

উল্লেখ্য, আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এরমধ্যেই রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি করে ফেলেছেন এমবাপে। পিএসজিতে সাত মৌসুম কাটানো এই খেলোয়াড় এরমধ্যেই তার ক্লাবকে চুক্তি নবায়নের নতুন কোনো প্রস্তাব না দিতে অনুরোধ করেছেন বলেও সংবাদ গণমাধ্যমে। এর বিষয়টি যে সত্যি তা স্পষ্ট হয়ে উঠল এনরিকের কথাতেই।

Comments

The Daily Star  | English

Foreign airlines’ $323m stuck in Bangladesh

The amount of foreign airlines’ money stuck in Bangladesh has increased to $323 million from $214 million in less than a year, according to the International Air Transport Association (IATA).

11h ago