ব্রাজিল দলে অভিষেকের অপেক্ষায় থাকা ৮ ফুটবলার

কোপা আমেরিকার প্রস্তুতির জন্য ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।
ছবি: এএফপি

২০২৪ কোপা আমেরিকার প্রস্তুতির জন্য ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। এই দুটি ম্যাচের জন্য ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সেখানে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা আট ফুটবলার।

দরিভাল জুনিয়র গত জানুয়ারিতে ব্রাজিলের নতুন কোচ হিসেবে দায়িত্ব নেন। এরপর প্রথমবারের মতো দল ঘোষণায় চমক উপহার দিয়েছেন তিনি।

স্কোয়াডে ফিরেছেন ওয়েস্টহ্যাম ইউনাইটেডের মিডফিল্ডার লুকাস পাকেতা। গত বছরের অগাস্টে তার বিরুদ্ধে সন্দেহজনক বেটিংয়ের অভিযোগ উঠেছিল। সেই থেকে সেলেসাওদের শিবিরে উপেক্ষিত ছিলেন তিনি। দলে জায়গা ধরে রেখেছেন আগামী মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাওয়া ফরোয়ার্ড এনদ্রিক। অধিনায়কের ভার আগের মতোই রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার কাসেমিরোর ওপর।

হাঁটুর চোট সত্ত্বেও টটেনহ্যাম হটস্পারের স্ট্রাইকার রিচার্লিসন ডাক পেয়েছেন। অনুমিতভাবেই নেই আল হিলালের ফরোয়ার্ড নেইমার। গত বছর হাঁটুতে অস্ত্রোপচার করানোর পর সেরে ওঠার প্রক্রিয়ার মধ্যে আছেন তিনি।

আন্তর্জাতিক ফুটবলে অভিষেকের অপেক্ষায় থাকা ফুটবলাররা হলেন সাও পাওলোর রাফায়েল ও পাবলো মাইয়া, অ্যাথলেতিকো পারানায়েন্সের বেন্তো, পিএসজির লুকাস বেরালদো, পালমেইরাসের মুরিলো, পোর্তোর ওয়েনদেল, উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের জোয়াও গোমেস ও জিরোনার সাভিনহো।

ইউরোপ সফরে আগামী ২৪ মার্চ ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হবে ব্রাজিল। এরপর সান্তিয়াগো বার্নাব্যুতে ২৭ মার্চ তাদের প্রতিপক্ষ স্পেন।

২৬ সদস্যের ব্রাজিল দল:

গোলরক্ষক: এদারসন, রাফায়েল, বেন্তো।

ডিফেন্ডার: দানিলো, ইয়ান কৌতো, ওয়েনদেল, আইরতন লুকাস, গ্যাব্রিয়েল, মার্কিনহোস, লুকাস বেরালদো, মুরিলো।

মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গিমারেস, কাসেমিরো, জোয়াও গোমেস, লুকাস পাকেতা, দগলাস লুইজ, পাবলো মাইয়া, আন্দ্রেয়াস পেরেইরা।

ফরোয়ার্ড: গ্যাব্রিয়েল মার্তিনেল্লি, এনদ্রিক, রদ্রিগো, ভিনিসিয়ুস জুনিয়র, রিচার্লিসন, রাফিনহা, সাভিনহো।

Comments