আমরা এমএলএসে লড়াই করতে প্রস্তুত: মেসি

জোড়া গোল করে লিগে ৫০০ গোল দেওয়ার কীর্তি গড়েছেন মেসি

শেষ হয়েছে মাত্র তিন রাউন্ড। তবুও মেজর লিগ সকারের (এমএলএস) পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অনন্য বিষয় ইন্টার মায়ামির জন্য। এমনটা যে নিজেদের ইতিহাসে এই আসরেই প্রথম। আর তার সবটাই সম্ভব হয়েছে তর্ক সাপেক্ষে ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে পেয়ে। আর এই শিরোপা জিতে নিতে বদ্ধপরিকর আর্জেন্টাইন অধিনায়ক।

ফ্লোরিডার চেজ স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকালে ওরল্যান্ডোকে ৫-০ গোলের ব্যবধানে বিধ্বস্ত করেছে ইন্টার মায়ামি। ম্যাচে এদিন জোড়া গোল করেছেন মেসি। তবে তাকে ছাপিয়ে এদিন জয়ের মূল নায়ক তার দীর্ঘদিনের সতীর্থ ও বন্ধু লুইস সুয়ারেজ। জোড়া গোল পেয়েছেন তিনিও। সঙ্গে করেছেন জোড়া অ্যাসিস্ট। অপর গোলটি রবার্ট টেইলরের।

এবার আসরে জয় দিয়েই শুরু করেছিল মায়ামি। সল্টলেকের বিপক্ষে ২-০ গোলে জিতলেও পরের ম্যাচে এলএ গ্যালাক্সির সঙ্গে মেসির শেষ সময়ের দেওয়া গোলে কোনোমতে ১-১ গোলে ড্র করে তারা। তাতে শঙ্কায় ছিলেন অনেকেই। তার উপর সুয়ারেজের গোল না পাওয়ার বিষয়টিও ছিল। এদিন বড় জয়ে সব শঙ্কা উড়িয়ে দিয়েছেন সুয়ারেজও।

সুয়ারেজের গোলে তাই দারুণ খুশি মেসি, 'ও গোল করতে পেরেছে, আমি ওর জন্য খুব খুশি। তবে আমরা শান্ত ছিলাম। আমরা জানি লুইস (সুয়ারেজ) কেমন এবং ও কী করতে পারে। যখন আপনি ওর কাছ থেকে কম প্রত্যাশা করবেন, তখন ও আজকের মতো খেলে সব বুঝিয়ে দেবে।'

গত মৌসুমে যোগ দিয়েই মায়ামিকে লিগস কাপের শিরোপা জিতিয়েছিলেন মেসি। যা ক্লাবটির ইতিহাসেরই প্রথম শিরোপা। তবে মেজর লিগে তেমন সুবিধা করে উঠতে পারেনি তারা। মৌসুমের মাঝ পথে মেসি যখন যোগ দেন তখন তারা ছিল তলানিতে। এরপর মেসি যোগ দেওয়ার পর কয়েক ম্যাচে জয় পেলেও চোটে পড়ে ছিটকে যান আর্জেন্টাইন অধিনায়ক। এরপর আর কুলিয়ে উঠতে পারেনি তারা।

তবে এবার এই আসরে লড়াই করতে প্রস্তুত বলেই জানান অধিনায়ক, 'পিঠে ব্যাগ তুলে নেওয়ার বদলে আমরা আমাদের দল নিয়ে সচেতন আছি। আমরা সংগঠিত এবং এমএলএসে লড়াই করার জন্য তৈরি হচ্ছি। আমরা জানি, পথটা দীর্ঘ। এটা মাত্রই শুরু। কিন্তু বাস্তবতা হচ্ছে এই যে আমরা জানি, আমাদের লড়াই করার মতো একটা দল আছে এবং আমরা চেষ্টা করব।'

জোড়া গোল করে এদিন অনন্য একটি মাইলফলকও পূর্ণ করেছেন মেসি। লিগে ৫০০ গোল দেওয়ার কীর্তি গড়েছেন। এরমধ্যে ৪৭৪ টি গোল দিয়েছেন বার্সার জার্সিতে। লিগ ওয়ানে ২২ এবং মেজর লিগে ৪টি। সবমিলিয়ে মোট ৫৮৭ ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

Comments

The Daily Star  | English

PM leaves for New Delhi on a two-day state visit to India

This is the first bilateral visit by any head of government to India after the BJP-led alliance formed its government for the third consecutive time

1h ago