মেসি-সুয়ারেজের গোলে হার এড়াল মায়ামি

দুই অর্ধের শুরুতে একটি করে গোল হজম করে দুই গোলের ব্যবধানে পিছিয়ে পড়েছিল ইন্টার মায়ামি

দুই অর্ধের শুরুতে দুটি গোল হজম করে দুই গোলের ব্যবধানে পিছিয়ে পড়েছিল ইন্টার মায়ামি। এরপর দুর্দান্ত এক গোলে তাদের ম্যাচে ফেরান লিওনেল মেসি। তবে সমতাসূচক গোলের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হয় তাদের। নির্ধারিত সময়ের খেলা শেষে অতিরিক্ত যোগ করা সময়ের খেলাও যখন শেষের পথে তখন লুইস সুয়ারেজের গোলে হার এড়ায় দলটি।

নাশভিলের জিইওডিআইসে পার্কে বাংলাদেশ সময় শুক্রবার সকালে কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে স্বাগতিকদের সঙ্গে ২-২ গোলে ড্র করে ইন্টার মায়ামি। নাশভিলের হয়ে জোড়া গোল করেন জ্যাকব শাফেলবার্গ। মায়ামির হয়ে একটি করে গোল করেন মেসি ও সুয়ারেজ।

গত বছর এই নাশভিলের বিপক্ষেই লিগস কাপের ফাইনালে তাদের টাই-ব্রেকারে পরাজিত করে নিজেদের ইতিহাসের প্রথম শিরোপাটি জিতেছিল মায়ামি। সেই জয়েই এবার কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি নকআউট পর্বে জায়গা করে নেয় তারা। সেবার নির্ধারিত সময়ের ম্যাচটি ১-১ গোলে ড্র ছিল। এরপর মেজর সকার লিগের ম্যাচে তাদের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল মেসির দল।

এদিন ম্যাচের অর্ধেক যেতেই দুই গোলের পিছিয়ে পড়লেও দাপট ছিল মায়ামিরই। ৭০ শতাংশ সময় বল দখলে ছিল তাদের। শটও নাশভিলের দ্বিগুণ। মোট ১২টি শটের মধ্যে ৬টি ছিল লক্ষ্যে। অন্যদিকে সবমিলিয়ে ৬টি শট নিতে পারে নাশভিলে। এরমধ্যে ৩টি লক্ষ্যে রাখতে পারে তারা।

এদিন ম্যাচের চতুর্থ মিনিটেই গোল হজম করে বসে মায়ামি। শাক মুরের কাছ থেকে একেবারে অরক্ষিত অবস্থায় বল পেয়ে যান শাফেলবার্গ। বাঁ পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন তিনি। এরপর দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই শেন ডেভিসের কাছ থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করে নাশভিলেকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন এই কানাডিয়ান ফরোয়ার্ড।

তবে ৫১তম মিনিটেই ম্যাচে ফেরে মায়ামি। সুয়ারেজের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া তার ট্রেডমার্ক শটে বল জালে পাঠান মেসি। এর অবশ্য পাঁচ মিনিট পরই মেসির ক্রস থেকে বল জালে পাঠিয়েছিলেন দিয়েগো গোমেজ। তবে অফসাইডে থাকায় গোল মিলেনি।

এরপর ৮৩তম মিনিটে বল জালে জড়িয়েছিলেন নাশভিলের হসাক মুরেও। তবে অফসাইডের কারণে সে যাত্রা বেঁচে যায় সফরকারীরা। এরপর ম্যাচের যোগ করার সময়ের ষষ্ঠ মিনিটে দলকে সমতায় ফেরান সুয়ারেজ। সের্জিও বুসকেতসের ক্রস থেকে লাফিয়ে উঠে দারুণ এক হেডে বল জালে পাঠান এই উরুগুইয়ান ফরোয়ার্ড। 

আগামী ১৫ মার্চ দ্বিতীয় লেগে ম্যাচে মুখোমুখি হবে দলদুটি।

Comments

The Daily Star  | English

Met office issues second three-day heat alert

Bangladesh Meteorological Department (BMD) today issued a 3-day heat alert as the ongoing heatwave is expected to continue for the next 72 hours

25m ago