কোপা আমেরিকায় আর্জেন্টিনার গ্রুপে কানাডা, ব্রাজিলের গ্রুপে কোস্টারিকা

উদ্বোধনী ম্যাচে কানাডার মুখোমুখি হবে কোপার বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।
ছবি: এক্স

শেষ সুযোগটা আর হাতছাড়া করল না কানাডা ও কোস্টারিকা। প্লে-অফ পর্বে নিজ নিজ ম্যাচে জিতে তারা জায়গা করে নিল আগামী কোপা আমেরিকার মূল পর্বে। আর্জেন্টিনার সঙ্গে 'এ' গ্রুপে খেলবে কানাডা। 'ডি' গ্রুপে ব্রাজিলের সঙ্গে লড়বে কোস্টারিকা।

শনিবার রাতে যুক্তরাষ্ট্রের টেক্সাসে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোকে ২-০ গোলে হারিয়েছে কানাডা। তাদের দুই গোলদাতা হলেন কাইল লারিন ও জ্যাকব শ্যাফেলবার্গ।

একই ভেন্যুতে পরের ম্যাচে ঘুরে দাঁড়িয়ে ৩-১ গোলে হন্ডুরাসের বিপক্ষে জিতেছে কোস্টারিকা। মাইকেল চিরিনোসের লক্ষ্যভেদে পিছিয়ে পড়ার পর সমতা টানেন অরল্যান্ডো গ্যালো। তারপর ওয়ারেন মাডরিগাল ও জেফারসন ব্রেনেসের গোলে জয় নিশ্চিত হয়।

ছবি: এক্স

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় ২০২৪ সালের কোপা আমেরিকার পর্দা উঠবে আগামী ২১ জুন। ১৬ দলের আসরটি চলবে আগামী ১৫ জুলাই পর্যন্ত। উদ্বোধনী ম্যাচে কানাডার মুখোমুখি হবে কোপার বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এই গ্রুপের বাকি দল দুটি হলো পেরু ও চিলি।

আগামী ২৫ জুন নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিল মোকাবিলা করবে কোস্টারিকাকে। এই গ্রুপে আরও আছে কলম্বিয়া ও প্যারাগুয়ে। 'বি' গ্রুপে রয়েছে মেক্সিকো, ইকুয়েডর, ভেনেজুয়েলা ও জ্যামাইকা। আর 'সি' গ্রুপে থাকছে স্বাগতিক যুক্তরাষ্ট্র, উরুগুয়ে, পানামা ও বলিভিয়া।

কোপা আমেরিকা মূলত দক্ষিণ আমেরিকা মহাদেশের সর্বোচ্চ ফুটবল আসর। তবে এবার পরিধি বাড়িয়ে উত্তর ও মধ্য আমেরিকা অঞ্চলের দল যুক্ত করা হয়েছে।

Comments