মেসিকে ছাড়া থামল মায়ামির জয়রথ

লিওনেল মেসির জাদুকরী পারফরম্যান্সে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ টানা পাঁচ ম্যাচ জিতেছিল ইন্টার মায়ামি

লিওনেল মেসির জাদুকরী পারফরম্যান্সে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ টানা পাঁচ ম্যাচ জিতে রীতিমতো উড়ছিল ইন্টার মায়ামি। কিন্তু চোটের কারণে আর্জেন্টাইন অধিনায়ক খেলতে না পাড়ায় থেমেছে তাদের জয়রথ। মেসিকে ছাড়া অরল্যান্ডো সিটির সঙ্গে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে দলটিকে।

ফ্লোরিডায় বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচে অরল্যান্ডো সিটির সঙ্গে গোলশূন্য ড্র করেছে ইন্টার মায়ামি। জিততে না পারলেও টানা আট ম্যাচে অপরাজিত রয়েছে দলটি।

মায়ামির এর আগের ম্যাচে এফসি মন্ট্রিলের বিপক্ষে হাঁটুতে চোট পেয়েছিলেন মেসি। তবে সেই ম্যাচ কোচ জেরার্দো মার্তিনো বলেছিলেন, তেমন গুরুতর নয় মেসির চোট। তবুও এই ম্যাচে তাকে খেলানোর ঝুঁকি না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

তবে প্রথম ১০ মিনিটেই দুটি গোলে এগিয়ে যেতে পারতো মায়ামি। গত ম্যাচেই মেসিকে টপকে এমএলএসের যৌথ সর্বোচ্চ স্কোরার হওয়া লুইস সুয়ারেজ তৃতীয় মিনিটে যে শট নিলেন তাতে জোড় থাকলে গোলের দেখা পেতে পারতো তারা। কিন্তু তার দুর্বল শট আটকে দেন অরল্যান্ডোর পেরুভিয়ান গোলরক্ষক পেদ্রো গ্যালেসে। অষ্টম মিনিটে ভালো সুযোগ পেয়ে ব্যর্থ হন রবার্ট টেইলরও।

৩২তম মিনিটে অরল্যান্ডো সিটির মার্তিন ওজেদার জোরালো শট রুখে দেন মায়ামি গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার। পরের মিনিটে লুইস মুরিয়েলের আরেকটি শট ঠেকান তিনি। দ্বিতীয়ার্ধেও দারুণ কিছু সেভ করেন এই গোলরক্ষক। ৫২তম মিনিটে ডেভিড ব্রিকালোর হেড ঠেকিয়ে দেন তিনি।

ম্যাচ শেষে মেসির অভাব তুলে ধরে কোচ মার্তিনো বললেন, 'এমন কিছু আছে যা লিও ছাড়া অর্জন করা অসম্ভব এবং তা হল তার পিচের শেষ ২৫ মিটারে খেলার ক্ষমতা। ১০ বছর আগে বার্সেলোনায় মেসি। যখন প্রতিপক্ষ সরে যায় এবং সামান্য জায়গা থাকে, সেখান দিয়েই ও সমাধান করে দেয়। আজ আমাদের সেই অভাব ছিল।'  

Comments