নাদাল ফিরলেন নাদালের মতোই

চোট কাটিয়ে এ নিয়ে ১৬তম বার কোর্টে ফিরলেন নাদাল, এরমধ্যে জিতেছেন ১৫ বারই।

চোট যতই কাবু করুক না কেন, বরাবরই নায়কের মতোই ফিরেছেন রাফায়েল নাদাল। আরও একবার চেনা রূপেই ফিরলেন ৩৭ বছর বয়সী এই স্প্যানিশ তারকা। চোট কাটিয়ে ব্রিসবেন ইন্টারন্যাশনালের সিঙ্গেলস দিয়ে ৩৪৯ দিন পর ফেরাটা জয়ে রাঙিয়েছেন তিনি।

মঙ্গলবার ব্রিসবেন ইন্টারন্যাশনালে পুরুষদের সিঙ্গেলসের রাউন্ড অব ৩২'এর ম্যাচে অস্ট্রিয়ার ডমিনিক টিমের বিপক্ষে মাঠে নামেন নাদাল। এক ঘণ্টা ২৯ মিনিট ব্যাপী লড়াইয়ের প্রথম সেট জিততে সংগ্রাম করতে হলেও দ্বিতীয় সেট জিতেছেন সহজেই। শেষ পর্যন্ত ৭-৫ ও ৬-১ ব্যবধানে জিতে শেষ ষোলোতে উঠেছেন ৩৭ বছর বয়সী এই স্প্যানিশ তারকা।

চোট কাটিয়ে এ নিয়ে ১৬তম বার কোর্টে ফিরলেন নাদাল। এরমধ্যে জিতেছেন ১৫ বারই। ২০২২ সিনসিনাটিতে বোর্না কোরিচের বিপক্ষে একমাত্র হার তার। এই ম্যাচে অবশ্য শুরুতে কিছুটা নার্ভাস ছিলেন। তবে সময়ের সঙ্গে সঙ্গে মানিয়ে নেন। ২০২০ সালের ইউএস ওপেন জয়ী ডমিনিক টিম অবশ্য ২০২১ সালে কব্জি ভেঙে ফেলার পর চেনা ছন্দ ধরে রাখতে পারেননি।

অবশ্য চোট কাটিয়ে দুইদিন আগেই কোর্টে নেমেছিলেন নাদাল। স্বদেশী মার্ক লোপেজকে সঙ্গে নিয়ে ব্রিসবেন ইন্টারন্যাশনালে ডাবলসে খেলেছিলেন। সেই ম্যাচ যদিও হারতে হয় তাদের। তবে সিঙ্গেলসে ঠিকই চেনা রূপে আবির্ভূত হয়েছেন।

লম্বা সময় মাঠের বাইরে থাকায় এবার ৬৭২তম স্থানে থেকে বছর শুরু করেছেন নাদাল। এদিনের জয়ে ২৫ পয়েন্ট যোগ হলো তার। তাকে এক লাফে ১২৮ ধাপ এগিয়েছেন তিনি। উঠেছেন ৫৪৪তম স্থানে। তার সঙ্গে এই অবস্থানে রয়েছেন গ্যাব্রিয়েল পেনাফোর্টি, হ্যারি ওয়েন্ডেলকেন, লি হ্যানওয়েন এবং ইভজেনি ফিলিপভ।

আগামী বৃহস্পতিবার শেষ ষোলোর ম্যাচে এটিপির ১০২ নম্বর বাছাই অস্ট্রেলিয়ান জ্যাসন কুবলারের বিপক্ষে মাঠে নামবেন নাদাল।

Comments

The Daily Star  | English

More rains threaten to worsen situation

More than one million marooned; BMW predict more heavy rainfall in 72 hours; water slightly recedes in main rivers

32m ago