ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে ফিরলেন লুইস, নেই রাসেল

গত বছর অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ক্যারিবিয়ানদের জার্সিতে আর দেখা যায়নি লুইস বা রাসেলকে।
ছবি: এএফপি/আইসিসি

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। স্কোয়াডে ফেরানো হয়েছে বাঁহাতি আগ্রাসী ওপেনার এভিন লুইসকে। তবে সেখানে জায়গা হয়নি তারকা ডানহাতি অলরাউন্ডার আন্দ্রে রাসেলের।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)। সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। আগামী ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত চলবে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের সর্বোচ্চ আসরটি।

সংযুক্ত আরব আমিরাতে গত বছর অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ক্যারিবিয়ানদের জার্সিতে আর দেখা যায়নি লুইস বা রাসেলকে। আবুধাবিতে সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছিলেন দুজন। তবে দলটির নির্বাচকরা এবার লুইসকে ফেরানোর সিদ্ধান্ত নিলেও দলে ঠাঁই হয়নি রাসেলের।

স্কোয়াডে রয়েছেন এই সংস্করণে অভিষেকের অপেক্ষায় থাকা দুই ক্রিকেটার। একজন হলেন লেগ স্পিনিং অলরাউন্ডার ইয়ানিক ক্যারিয়াহ, আরেকজন ব্যাটিং অলরাউন্ডার রেইমন রেইফার। অধিনায়কত্ব থাকছে নিকোলাস পুরানের কাঁধেই।

প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স বলেছেন, 'আমরা ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করার জন্য তারুণ্য ও অভিজ্ঞতার মিশ্রণ বেছে নিয়েছি। বাছাই প্রক্রিয়ায় আমরা চলমান সিপিএল (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ) সম্পর্কে সচেতন ছিলাম এবং খুব ভালো খেলছে এমন খেলোয়াড়দের নজরে রেখেছিলাম। আমার দায়িত্বের মেয়াদের শুরুতে বলেছিলাম যে আমি খেলোয়াড়দের সুযোগ দিতে আগ্রহী এবং মনে করি, আমি এটা ধারাবাহিকভাবে করছি।'

এখন পর্যন্ত দুবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা একমাত্র দল ওয়েস্ট ইন্ডিজ। ২০১২ সালে শ্রীলঙ্কা ও ২০১৬ সালে ভারতের মাটিতে টানা শিরোপা ঘরে তোলার উল্লাস করেছিল তারা। আগামী আসরে অবশ্য সরাসরি সুপার টুয়েলভে খেলার সুযোগ পাচ্ছে না তারা।

প্রথম রাউন্ডে 'বি' গ্রুপে ক্যারিবিয়ানদের তিন প্রতিপক্ষ হলো স্কটল্যান্ড, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড। আগামী ১৭ অক্টোবর স্কটিশদের বিপক্ষে ম্যাচ দিয়ে সুপার টুয়েলভে ওঠার অভিযান শুরু করবে তারা। এরপর ১৯ অক্টোবর জিম্বাবুয়ে ও ২১ অক্টোবর আয়ারল্যান্ডের মুখোমুখি হবে দলটি।

ওয়েস্ট ইন্ডিজ দল:

নিকোলাস পুরান (অধিনায়ক), রভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), ইয়ানিক ক্যারিয়াহ, জনসন চার্লস, শেলডন কটরেল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, এভিন লুইস, কাইল মায়ার্স, ওবেড ম্যাককয়, রেইমন রেইফার ও ওডিন স্মিথ।
 

Comments

The Daily Star  | English

Three out of four people still unbanked in Bangladesh

Only 28.3 percent had an account with a bank or NBFI last year, it showed, increasing from 26.2 percent the year prior.

44m ago