টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২

টি-টোয়েন্টি বিশ্বকাপের পাকিস্তান দলে আফ্রিদি, নেই ফখর

ফখরের জায়গা হয়েছে রিজার্ভ খেলোয়াড়দের তালিকায়। সেখানে আরও আছেন মোহাম্মদ হারিস ও শাহনেওয়াজ দাহানি।
ছবি: পিসিবি

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। চোট থেকে পুরো ফিট হয়ে ওঠার লড়াইয়ে থাকা বাঁহাতি তারকা পেসার শাহিন শাহ আফ্রিদিকে ফেরানো হয়েছে স্কোয়াডে। তবে সবশেষ এশিয়া কাপে হতাশ করা বাঁহাতি ব্যাটার ফখর জামানের জায়গা হয়নি।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্বকাপের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সময়ের অন্যতম সেরা তারকা বাবর আজমের কাঁধেই থাকছে নেতৃত্বের ভার। ফখরের মতো তারও ব্যাট হাতে ভালো সময় কাটেনি এশিয়া কাপে। বাবরের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন লেগ স্পিনিং অলরাউন্ডার শাদাব খান।

গত জুলাইতে গলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে ডান হাঁটুর লিগামেন্টে চোট পান আফ্রিদি। পরে পাকিস্তান দলের চিকিৎসকরা তাকে ৪-৬ সপ্তাহের জন্য বিশ্রাম নিতে পরামর্শ দেন। ফলে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত এশিয়া কাপে খেলা হয়নি তার।

স্কোয়াডে নতুন মুখ অভিষেকের অপেক্ষায় থাকা শান মাসুদ। প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন তিনি। ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি ব্লাস্ট আসরে ব্যাট হাতে আলো ছড়ানোর পুরস্কার মিলেছে তার। এর আগে পাকিস্তানের জার্সিতে টেস্ট ও ওয়ানডে খেলেছেন তিনি।

ফখরের জায়গা হয়েছে রিজার্ভ খেলোয়াড়দের তালিকায়। সেখানে আরও আছেন মোহাম্মদ হারিস ও শাহনেওয়াজ দাহানি। ফখরের পরিবর্তে দলে ফিরেছেন হায়দার আলি। পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত খেলা ২১ টি-টোয়েন্টিতে তার রানের গড় ২৩.৮৮। হাফসেঞ্চুরি রয়েছে তিনটি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পাকিস্তান দল:

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান কাদির।

রিজার্ভ:

ফখর জামান, মোহাম্মদ হারিস, শাহনেওয়াজ দাহানি।

Comments

The Daily Star  | English

Rain drenches Dhaka amid heatwave

The city dwellers got some relief after rain drenched Dhaka amid ongoing heatwave across the country today

1h ago