খোশগল্পেই মাতোয়ারা থাকেন রোহিত-বাবররা

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে শনিবার মেলবোর্নে ১৬ অধিনায়ককে নিয়ে সংবাদ সম্মেলন আয়োজন করেছিল আইসিসি। তাতে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরানের দুই পাশে বসেন ভারত ও পাকিস্তান অধিনায়ক।
Rohit Sharma & Babar Azam

ভারত-পাকিস্তানের খেলা হলেই তৈরি হয় তুমুল উত্তেজনা। ভক্ত-সমর্থক থেকে শুরু করে গণমাধ্যমে তৈরি হয় ঝাঁজ। মাঠের লড়াইয়ে থাকে প্রবল চাপ, ক্রিকেটের সঙ্গে জড়িয়ে যায় রাজনীতি। তবে খেলা শেষ হলেই বাবর আজম, রোহিত শর্মারা মাতেন আড্ডায়। ক্রিকেটারদের নিজেদের ভেতর সম্পর্কের গভীরতাও এতে হয় স্পষ্ট। কি নিয়ে কথা হয় তাদের? আইসিসির সংবাদ সম্মেলনে পাশাপাশি বসে সেসব জানিয়েছেন রোহিত-বাবর।

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে শনিবার মেলবোর্নে ১৬ অধিনায়ককে নিয়ে সংবাদ সম্মেলন আয়োজন করেছিল আইসিসি। তাতে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরানের দুই পাশে বসেন ভারত ও পাকিস্তান অধিনায়ক।

এই দুই অধিনায়কের কাছেই ছুটে গেছে বেশিরভাগ প্রশ্ন। দলের হালচাল, বিশ্বকাপ সম্ভাবনা ও আরেকটি ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে কথা বলেছেন তারা। এক সময় দুজনের কাছেই প্রশ্ন যায় মাঠের বাইরের সম্পর্ক নিয়ে।

পাকিস্তান অধিনায়ক বাবর জানান দেখা হলেই বয়স ও অভিজ্ঞতায় এগিয়ে থাকা রোহিতের কাছ থেকে জানার চেষ্টা করেন তিনি,  'উনি (রোহিত শর্মা) আমার চেয়ে বড়। আমি চেষ্টা করি তার কাছ থেকে যতটা অভিজ্ঞতা নেওয়া যায়। উনি অনেকদিন ধরে খেলছেন।'

বাবরের কথা শেষ হতেই রোহিত যোগ করেন আসলে নিজেদের মধ্যে খেলার বাইরের বিষয় নিয়েই বেশি কথা বলেন তারা,  'যখনই পাকিস্তানের খেলোয়াড়দের সঙ্গে মিশি… এশিয়া কাপে দেখা হলো এখন এখানে। আমরা তখন নিজেদের খোঁজ খবর নেই। পরিবার কেমন আছে? সব ঠিকাছে কিনা। আগের প্রজন্মের ক্রিকেটাররাও তাই করতেন। আমরা জীবন যাপন কেমন চলছে এসব নিয়েই আলাপ করি। কে নতুন কি গাড়ি কিনল বা কিনবে সেসব নিয়েও কথা হয়।'

আগেরবারের মতো এবারও টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান পড়েছে একই গ্রুপে। ২৩ অক্টোবর মেলবোর্নে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চির প্রতিদ্বন্দ্বী দুই দল।

Comments

The Daily Star  | English

Heatwave: DU and JnU classes to be held virtually

DU exams to be held in person; JnU exams postponed till April 25

1h ago