হিউস্টনে ঝড়ে লণ্ডভণ্ড মাঠের স্থাপনা, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে শঙ্কা

যুক্তরাষ্ট্রর বেশিরভাগ ক্রিকেট মাঠের স্থাপনা অস্থায়ী। হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সেরও তাই। কিন্তু গত বৃহস্পতিবার শক্তিশালী ঝড়ে এই মাঠের প্রায় সব স্থাপনা লণ্ডভণ্ড হয়ে গেছে।
Prairie View Cricket Complex
ছবি: পিটার ডেলা পেনা।

যুক্তরাষ্ট্রর বেশিরভাগ ক্রিকেট মাঠের স্থাপনা অস্থায়ী। হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সেরও তাই। কিন্তু গত বৃহস্পতিবার শক্তিশালী ঝড়ে এই মাঠের প্রায় সব স্থাপনা লণ্ডভণ্ড হয়ে গেছে। যেখানে কিনা মঙ্গলবার থেকে সিরিজ খেলার কথা বাংলাদেশ দলের। 

বাংলাদেশ দল হিউস্টনে পৌঁছেই পেয়েছে ঝড়-বৃষ্টির দেখা। তার আগের রাতে হওয়া প্রবল ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে অস্থায়ী স্থাপনা। ইএসপিএন ক্রিকইনফোর যুক্তরাষ্ট্র প্রতিনিধি সাংবাদিক পিটার ডেলা পেনা তার এক্স একাউন্টে একটি ছবি পোস্ট করেছেন।

সেখানে তিনি লিখেছেন, '২১ মে থেকে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রর মধ্যকার সিরিজ নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। গত বৃহস্পতিবার হিউস্টনে বড় ধরনের ঝড় হয়ে গেছে। অস্থায়ীভাবে নির্মিত প্রেইরি ভিউ ক্রিকেট  কমপ্লেক্সের বেশিরভাগ স্থাপনা ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে।'

২১, ২৩ ও ২৫ মে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা বাংলাদেশ। এই সিরিজের পর টেক্সাসেরই আরেক শহর ডালাসে গ্র্যান্ড প্রেইরি মাঠে যুক্তরাষ্ট্রের বিপক্ষেই আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ আছে বাংলাদেশের।

১ জুন নিউ ইয়র্কে ভারতের বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা নাজমুল হোসেন শান্তদের। আগামী ৮ জুন ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে বাংলাদেশের।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ কোন কারণে ভেস্তে গেলে বা ম্যাচ সংখ্যা কমে গেলে প্রস্তুতিতে কিছুটা ঘাটতি পড়তে পারে লাল সবুজ প্রতিনিধিদের।

Comments