ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির সম্ভাবনা কতটুকু?

নিউইয়র্কে রোহিত শর্মা ও বাবর আজমের দলের মুখোমুখি হওয়ার দিনে প্রতিকূল আবহাওয়া হতে পারে বড় বাধা।
ছবি: এএফপি

বহুল প্রতীক্ষিত ভারত ও পাকিস্তানের লড়াই মাঠে গড়াতে বাকি আছে আর মাত্র কয়েক ঘণ্টা। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের হাইভোল্টেজ এই ম্যাচের উত্তেজনায় জল ঢেলে দিতে পারে বৃষ্টি। নিউইয়র্কে রোহিত শর্মা ও বাবর আজমের দলের মুখোমুখি হওয়ার দিনে প্রতিকূল আবহাওয়া হতে পারে বড় বাধা।

রোববার নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় (স্থানীয় সময় সকাল সাড়ে দশটায়) শুরু হবে ভারত-পাকিস্তানের মধ্যকার 'এ' গ্রুপের ম্যাচ। আবহাওয়ার পূর্বাভাসে দেখা যাচ্ছে, পুরো দিনেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ম্যাচ শুরুর সময়ের আধা ঘণ্টা পর পঞ্চাশ শতাংশের বেশি সম্ভাবনা রয়েছে বৃষ্টির, জানাচ্ছে আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কিত ওয়েবসাইট অ্যাকুওয়েদার।

এছাড়া, নিউইয়র্কের স্থানীয় সময় বিকাল চারটা পর্যন্তই বৃষ্টির আসা-যাওয়া থাকতে পারে। আর এই সময় পর্যন্তই ফল আনার জন্য খেলা আয়োজনের সুযোগ থাকবে, বাংলাদেশ সময় অনুযায়ী যা রাত দুইটা। তবে বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে দুই দল পাবে একটি করে পয়েন্ট। চলমান বিশ্বকাপে বৃষ্টি বেশ কিছু ম্যাচেই বিঘ্ন ঘটিয়েছে। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হয়নি একটির বেশি। ইংল্যান্ড ও স্কটল্যান্ডের মধ্যকার খেলায় প্রথম ইনিংসে কয়েক দফা বিরতি শেষে স্কটিশরা ১০ ওভার পর্যন্তই ব্যাট করতে পেরেছিল। এরপর বন্ধ হয়ে যায় খেলা, যা আর চালানো সম্ভব হয়নি।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যৌথভাবে আয়োজিত বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে চোটের কারণে পাকিস্তান পায়নি ইমাদ ওয়াসিমকে। ডালাসে চার বিশেষজ্ঞ পেসার নিয়ে তখন খেলেছিল দলটি। ভারতের বিপক্ষে পেসার কমিয়ে একাদশ সাজানোর কথা ভাবতে পারে তারা। নিউইয়র্কের পিচ যদিও পেসারদের দুহাত ভরেই সহায়তা দিচ্ছে। বাঁহাতি স্পিন অলরাউন্ডার ইমাদকে এই ম্যাচের জন্য পাচ্ছে পাকিস্তান। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তাদের প্রধান কোচ গ্যারি কার্স্টেন তা নিশ্চিত করেছেন। অন্যদিকে, আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে হেসেখেলেই জিতেছিল ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত সাতবার মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। ভারতের দিকেই জয়ের পাল্লা ভারী। তাদের পাঁচটি জয়ের বিপরীতে পাকিস্তান শেষ হাসি হেসেছে স্রেফ একটিতে। অন্য ম্যাচটি টাই হওয়ার পর বোল আউটে জিতেছিল ভারতীয়রা।

Comments

The Daily Star  | English
Bridges Minister Obaidul Quader

Motorcycles, easy bikes major causes of accidents: Quader

Road Transport and Bridges Minister Obaidul Quader today said motorcycles and easy bikes are causing the highest number of road accidents across the country

2h ago