শাস্তি পেলেন সাকিব, সোহান ও বিজয়

ফরচুন বরিশাল ও রংপুর রাইডার্স ম্যাচে শৃঙ্খলাভঙ্গের দায়ে শাস্তি পেয়েছেন সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান ও এনামুল হক বিজয়
Shakib Al Hasan

ফরচুন বরিশাল ও রংপুর রাইডার্স ম্যাচে শৃঙ্খলাভঙ্গের দায়ে শাস্তি পেয়েছেন সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান ও এনামুল হক বিজয়। দুই দলের তিন ক্রিকেটারকেই ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে বিসিবি জানায়, বিপিএলের ম্যাচে  বিসিবির কোড অব কন্ডাক্টের লেভেল-১ ভঙ্গ করায় এই শাস্তি দেওয়া হয়েছে তাদেরকে। একই সঙ্গে তাদের একটি করে ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে।  সাকিব ও সোহান সাজা পেয়েছেন এক ঘটনায়, বিজয়ের ভিন্ন ঘটনায়।

রংপুর রাইডার্সের বিপক্ষে ১৫৯ রান তাড়ায় ফরচুন বরিশালের মাঠে নামার পরই ঘটে ঘটনা। কোন ব্যাটার স্ট্রাইক নেবেন ও কোন বোলার বল করবেন তা নিয়ে একাধিকবার সিদ্ধান্ত বদল করে দুই দল। এ সময় বাউন্ডারি লাইনের বাইরে থেকে চেঁচিয়ে মাঠের ভেতরে ঢুকে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে যান সাকিব।

বিসিবি জানায়  মাঠের দুই আম্পায়ার রবিন্দ্র ওয়েইলমাসারি, গাজী সোহেল, টিভি আম্পায়ার মোরশেদ আলি খান ও চতুর্থ আম্পায়ার মোজাহিদ স্বপন তাদের বিরুদ্ধে অভিযোগ আনেন। পরে ম্যাচ রেফারি আখতার আহমেদ তাদেরকে এই শাস্তি দেন। অভিযুক্ত ক্রিকেটাররা নিজেদের অপরাধ মেনে নিলে শুনানির প্রয়োজন হয়নি।

সাকিব ও সোহান দুজনেই ভঙ্গ করেছেন কোড অব কন্ডাক্টের ২.৪ ধারা। এনামুলের সাজা হয়েছে ২.৮ ধারা ভঙ্গ করায়।

ইনিংসের চতুর্থ ওভারে আউট হয়ে আম্পায়ারের সিদ্ধান্ত না মেনে দাঁড়িয়ে থাকেন বিজয়। তর্কে লিপ্ত হন এই ওপেনার। ফলে শাস্তি পেতে হলো তাকে।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

3h ago