নিজের চোটের অবস্থা নিয়ে যা বললেন নেইমার

সার্বিয়ার বিপক্ষে ম্যাচটায় ব্রাজিলের নান্দনিক ছন্দ মোহগ্রস্ত করে রেখেছে গোটা বিশ্বকে। কিন্তু এই ম্যাচ নিয়ে মাতামাতির মাঝেই আলোচনা ঘুরে গেছে নেইমারের চোটের খবরে।
Neymar

সার্বিয়ার বিপক্ষে ম্যাচটায় ব্রাজিলের নান্দনিক ছন্দ মোহগ্রস্ত করে রেখেছে গোটা বিশ্বকে। কিন্তু এই ম্যাচ নিয়ে মাতামাতির মাঝেই আলোচনা ঘুরে গেছে নেইমারের চোটের খবরে। গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচেই যে দলের সেরা তারকাকে পাচ্ছে না ব্রাজিল। নেইমার অবশ্য বিশ্বাস হারাচ্ছেন না, তার কণ্ঠে ফিরে আসার দৃঢ় প্রত্যয়।

গত বৃহস্পতিবার সার্বিয়াকে ২-০ গোলে হারানোর ম্যাচে প্রথম গোলের সুযোগটি নেইমারেরই তৈরি করে দেওয়া। কিন্তু পুরোটা সময় মাঠে থাকা হয়নি তার। এবার বিশ্বকাপে এক ম্যাচে সর্বোচ্চ ৯ ফাউলের শিকার হয়েছেন, এরমধ্যে একটি বাজে ট্যাকলে মচকে গেছে গোড়ালি। ৭৯ মিনিটে খুঁড়িয়ে মাঠ ছাড়তে হয় তাকে।

পরে স্ক্যান করে পাওয়া যায় গোড়ালির লিগামেন্ট ক্ষতিগ্রস্থ হয়েছে। অন্তত দিন দশেক নেইমার থাকতে পারবেন না মাঠে। ব্রাজিল প্রত্যাশা অনুযায়ী নকআউটে উঠলে নেইমারকে পাওয়া যেতে পারে।

এমন দুঃসময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে নিজের হালচাল জানালেন নেইমার,  'ব্রাজিলের জার্সি পরার গর্ব ও ভালোবাসার অনুভূতি ব্যাখ্যা করা যায় না। ঈশ্বর যদি বেছে নেওয়ার সুযোগ দিতেন, তাহলে আমি ব্রাজিলেই জন্ম নিতাম।'

'আমার জীবনে কোন কিছুই সহজে আসেনি, আমি সব সময় আমার স্বপ্ন ও লক্ষ্যের পেছনে তাড়া করেছি। কখনো কারো মন্দ কামনা করিনি।'

২০১৪ সালে নিজ দেশে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মারাত্মক চোটে শেষ হয়ে গিয়েছিল তার বিশ্বকাপ। আরও একবার এমন শঙ্কা জাগলেও এবার ফেরার ব্যাপারে বেশ আশাবাদী তিনি, 'আজ আমার ক্যারিয়ারের অন্যতম কঠিন মুহূর্ত। আবারও বিশ্বকাপে আমি চোটে পড়লাম। এটা বিরক্তিকর। এটা খুব যন্ত্রণা দিবে। কিন্তু আমি নিশ্চিত আমার ফিরে আসার সুযোগ আছে। দেশ, সতীর্থ ও নিজেকেকে সাহায্য করার জন্য আমি সেরাটা দিয়ে চেষ্টা করছি।'

'লম্বা সময় এই শত্রু আমাকে কাবু করে রাখবে? কখনো না। আমার বিশ্বাস সীমাহীন।'

Comments