স্টেডিয়ামের এসি ব্যবস্থায় অসুস্থ হওয়ার অভিযোগ ব্রাজিলিয়ান তারকার

বিশ্বকাপে প্রথম ম্যাচের পরই অসুস্থ হয়ে পড়েন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অ্যান্তনি। ব্রাজিল দলের আরও দু’একজনেরও অসুস্থতার খবর পাওয়া যায়। এখন সেরে উঠলেও এই তারকা জানিয়েছেন অসুস্থতার কারণ কাতারের স্টেডিয়ামের শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা।
Antony

বিশ্বকাপে প্রথম ম্যাচের পরই অসুস্থ হয়ে পড়েন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অ্যান্তনি। ব্রাজিল দলের আরও দু'একজনেরও অসুস্থতার খবর পাওয়া যায়। এখন সেরে উঠলেও এই তারকা জানিয়েছেন অসুস্থতার কারণ কাতারের স্টেডিয়ামের শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা।

অসুস্থতার কারণে ব্রাজিলের দুটি অনুশীলন সেশনে থাকতে পারেননি ম্যানচেস্টার ইউনাইটেডের ২২ বছর বয়েসী তারকা।

ইএসপিএন ব্রাজিলকে দেওয়া সাক্ষাতকারে তিনি অভিযোগ করেন, এই অসুস্থতা হয়েছে এসির কারণে, 'এটা একটু কঠিন ছিল (অসুস্থতা)। আমি কয়েকদিন  ধরে অস্বস্তি অনুভব করে ভুগেছি, যা আমার কাছে একটু জটিল লেগেছে। আমি এখন শতভাগ সেরে উঠেছি। মূলত স্টেডিয়ামের  শীতাতপ নিয়ন্ত্রণ (এসি) ব্যবস্থার কারণে গলায় সমস্যা হচ্ছিল।'

'শুধু আমি না, অন্য খেলোয়াড়দেরও কাশি ও বাজে ধরণের গলার সমস্যা হচ্ছিল। আমি খুশি যে আমি সেরে উঠেছি, দলের গুরুত্বপূর্ণ অংশ হিসেবে যখনই দরকার হবে, আমি আছি।'

তীব্র তাপমাত্রার দেশ হওয়ায় কাতারের বিশ্বকাপ আয়োজন নিয়ে শুরুতেই উঠেছিল প্রশ্ন। তাপমাত্রার কথা মাথায় নিয়েই জুন-জুলাই মাসের বদলে এবার বিশ্বকাপ আয়োজন হচ্ছে শীত মৌসুমে। তবে এই সময়েও ইউরোপ ও আমেরিকার দেশগুলোর তুলনায় সেখানে গরম অনুভূত হয় বেশি। এই চিন্তা থকেই আয়োজক কাতার গোটা স্টেডিয়ামগুলোই নিয়ে আসে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থার মধ্যে। কিন্তু এতেও বাধল নতুন বিপত্তি।

সাধারণত শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থার কারণে কেউ অসুস্থতা হতে পারে যদি সেখানকার বাতাস চলাচল অনুপযুক্ত হয়। কোন ধরণের ব্যাকটেরিয়া ভেতরে জমা হয়। এই  ধরণের পরিস্থিতিতে ভাইরাস জনিত অসুখের শঙ্কা থাকে। 

Comments