দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ

ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিল বাংলাদেশ

সোমবার গৌহাটিতে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটিও হালকা চোট থাকায় খেলছেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান।
Litton Das
৮৩ রানের বিস্ফোরক ইনিংসের পথে লিটন দাস। ছবি: ফিরোজ আহমেদ

প্রথম প্রস্তুতি ম্যাচে টস হেরে আগে বোলিং করতে হয়েছিল। এবার টস জিতে আগে ব্যাটিং করার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে সেই সিদ্ধান্তই নিলেন ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সোমবার গৌহাটিতে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটিও হালকা চোট থাকায় খেলছেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। গত বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্ততি ম্যাচেও খেলেননি সাকিব, সেই ম্যাচে শান্তও না থাকায় দলকে নেতৃত্ব দেন মেহেদী হাসান মিরাজ। 

সেই ম্যাচে বাংলাদেশের পারফরম্যান্স অবশ্যই ছিল দারুণ। ২৬৪ রান তাড়ায় লিটন দাস ও তানজিদ হাসান তামিম মিলে গড়েন ১৩১ রানের জুটি। কয়েকদিনের খরা কাটিয়ে ৫৬ বলে ৬১ রান করেন লিটন। তরুণ তানজিদের ব্যাট থেকে ৮৮ বলে আসে ৮৪ রান। এছাড়া তিনে নেমে মিরাজ করেন ৬৪ বলে ৬৭ রান। 

৭ অক্টবর ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে নামার আগে ইংল্যান্ডের বিপক্ষে এই প্রস্তুতি ম্যাচই নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগ। নির্বাচক হাবিবুল বাশার জানান এই ম্যাচেও তাদের নজর থাকবে ব্যাটারদের দিকে।  

প্রস্তুতি ম্যাচ হওয়ায় এসব খেলায় নির্দিষ্ট কোন একাদশ থাকে না। ব্যাটার ও বোলারদের সবাইকে পর্যাপ্ত প্রস্তুতির সুযোগ দিয়ে থাকে দলগুলো। বাংলাদেশের সবারই মোটামুটি প্রস্তুতি হয়ে গেলেও সাকিব না খেলায় তার ব্যাপারে কিছুটা খটকা থেকে গেলো। 

বাংলাদেশের হয়ে প্রস্তুতি ম্যাচ খেলবেন যারা:  তানজিদ হাসান তামিম, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

ইংল্যান্ডের হয়ে খেলবেন যারা: দাওবিদ মালান, হ্যারি ব্রুক, জস বাটলার, বেন স্টোকস, মঈন আলি, স্যাম কারান, ডেভিড উইলি, আদিল রশিদ, রিস টপলি, মার্ক উড, গাস অ্যাটকিনসন। 

Comments

The Daily Star  | English

PM's comment ignites protests across campuses

Hundreds of students from several public universities, including Dhaka University, took to the streets around midnight to protest what they said was a "disparaging comment" by Prime Minister Sheikh Hasina earlier in the evening

28m ago