আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

অস্ট্রেলিয়ার বিপক্ষে অনিশ্চিত শুবমান গিল

চলতি বছরে এরমধ্যেই ৭২.৩৫ গড়ে ১২৩০ রান করেছেন শুবমান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে অনিশ্চিত শুবমান গিল

চলতি বছরে এরমধ্যেই ৭২.৩৫ গড়ে ১২৩০ রান করেছেন শুবমান।

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ছন্দে রয়েছে ভারতীয় ওপেনার ব্যাটার শুবমান গিল। সেই ব্যাটারকে বিশ্বকাপের শুরুতে পাওয়া নিয়ে শঙ্কা জেগেছে। ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন তিনি। যে কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নাও খেলতে পারেন চলতি বছরের হাজার রানের বেশি করা এই ব্যাটার।

আগামী রোববার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে ভারত। চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামবে তারা। সেই ম্যাচে শুবমানকে পাওয়া যাবে কি না তা স্পষ্ট নয়। আজ শুক্রবার তার আরও এক বার পরীক্ষা করানোর কথা রয়েছে। এর পরেই ঠিক করা যাবে যে, আদৌ অজিদের বিপক্ষে খেলবেন কি-না এই ব্যাটার।

শুবমানকে না পাওয়া নিঃসন্দেহে বড় ধাক্কা হবে স্বাগতিকদের জন্য। এই তরুণ ওপেনার বিশ্বকাপের আগে দারুণ ফর্মে রয়েছে। তার উপর ভরসা রাখছে দল। তবে শেষ পর্যন্ত এই ব্যাটার খেলতে না পারলে তার পরিবর্তে ওপেন করতে দেখা যেতে পারে ঈশান কিষানকে। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে খেলতে পারেন এই বাঁহাতি ওপেনার।

তবে স্কোয়াডে আছেন লোকেশ রাহুলও। এক সময় অধিনায়ক রোহিতের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতেন তিনি। প্রথম ম্যাচে তাকে আবারও ওপেনিংয়ে আনতে পারে টিম ম্যানেজমেন্ট। তবে মিডল অর্ডারেই রাহুলকে এখন বেশি পছন্দ দলের। তাই ঈশানকে দেখার সম্ভাবনাই  বেশি।

চার বছরের ওয়ানডে ক্যারিয়ারে এখন পর্যন্ত ৩৫টি ম্যাচ খেলেছেন শুবমান। এরমধ্যে এ বছরই খেলেছেন ২০টি ম্যাচ। যেখানে ৭২.৩৫ গড়ে করেছেন ১২৩০ রান। স্ট্রাইক রেট ও আকর্ষণীয়, ১০৫.০৩। এ সময় ৫টি করে সেঞ্চুরি ও হাঁফসেঞ্চুরি করেছেন এই ব্যাটার। এরমধ্যে রয়েছে একটি ডাবল সেঞ্চুরিও। হায়দারাবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ২০৮ রানের ইনিংস।

Comments