আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

ফিরেছেন সাকিব, ফিল্ডিংয়ে বাংলাদেশ

প্রস্তুতি ম্যাচে না খেললেও বিশ্বকাপের মূল পর্বের ম্যাচে ফিরে এসেছেন অধিনায়ক সাকিব আল হাসান।

ফিরেছেন সাকিব, ফিল্ডিংয়ে বাংলাদেশ

প্রস্তুতি ম্যাচে না খেললেও বিশ্বকাপের মূল পর্বের ম্যাচে ফিরে এসেছেন অধিনায়ক সাকিব আল হাসান।
ফিল্ডিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপ শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচের একটিতেও খেলতে পারেননি বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। তবে মূল পর্বে ফিরে এসেছেন এই অলরাউন্ডার। আফগানিস্তানের বিপক্ষে কয়েন হাতে ছিলেন তিনিই। আর বিশ্বকাপ মিশনের শুরুটাও ভালো হয়েছে তার। টস জিতে নিয়েছেন সাকিব। আগে ফিল্ডিং বেছে নিয়ে আফগানদের ব্যাটিংয়ে পাঠিয়েছেন টাইগার অধিনায়ক।

ভারতের ধর্মশালায় বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ সময় সকাল ১১টায় শুরু হবে ম্যাচটি।

এদিন পাঁচ বোলার (তিন পেসার ও দুই স্পিনার) নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। পেস আক্রমণে আছেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও অভিজ্ঞ মোস্তাফিজুর রহমান। স্পিন আক্রমণে মূলত দুই অলরাউন্ডার সাকিব ও মেহেদী হাসান মিরাজ। আছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহও। দলে প্রয়োজনে হাত ঘোরাতে পারেন তিনিও।

ধর্মশালা ভারতের ছোট ভেন্যুর মধ্যে একটি। ই মাঠে ওয়ানডে ম্যাচ হয়েছে মাত্র চারটি। তারমধ্যে পিচ একেবারে কেন্দ্রেও অবস্থিত নয়। এক পাশে ৬১ মিটার ও অন্য পাশে ৬৮ মিটার। উইকেট ব্যাটারদের জন্য আদর্শ। তবে উইকেটে ঘাস রয়েছে। তাই কিছুটা বাড়তি বাউন্স আদায় করে নিতে পারেন পেসাররা।  

বিশ্বকাপের আগে তামিম ইকবালের দলে না থাকা নিয়ে বেশ টালমাটাল ছিল বাংলাদেশ। তবে সেই সব পেছনে ফেলে ভারতে বেশ ফুরফুরে মেজাজে দেখা গিয়েছে টাইগারদের। প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ জয় তুলে নেয় তারা। আর দ্বিতীয় ম্যাচেও ইংল্যান্ডের বিপক্ষে লড়াই করে হারে টাইগাররা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, আজমতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নবীন-উল-হক ও ফজল হক ফারুকী।

Comments