আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

পাকিস্তানের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে ভারত

ভারতের একাদশে এসেছে একটি পরিবর্তন। ডেঙ্গু জ্বর থেকে সেরে উঠে ফিরেছেন ওপেনার শুবমান গিল।

পাকিস্তানের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে ভারত

ভারতের একাদশে এসেছে একটি পরিবর্তন। ডেঙ্গু জ্বর থেকে সেরে উঠে ফিরেছেন ওপেনার শুবমান গিল।
ছবি: এএফপি

কয়েন ভাগ্য পাশে পেলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তিনি বেছে নিলেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। ফলে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তানকে আগে নামতে হবে ব্যাটিংয়ে।

শনিবার ২০২৩ বিশ্বকাপের বহুল প্রতীক্ষিত লড়াইয়ে মুখোমুখি স্বাগতিক ভারত ও পাকিস্তান। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যকার ম্যাচের ভেন্যু ১ লাখ ৩২ হাজার আসনবিশিষ্ট আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। খেলা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে।

ভারতের একাদশে এসেছে একটি পরিবর্তন। ডেঙ্গু জ্বর থেকে সেরে উঠে ফিরেছেন ওপেনার শুবমান গিল। তাকে জায়গা ছেড়ে দিতে গিয়ে বাদ পড়েছেন ইশান কিশান। অন্যদিকে, অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে পাকিস্তান।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত দুটি করে ম্যাচ করে পূর্ণ সাফল্য পেয়েছে দল দুটি। ভারত হারিয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তানকে, পাকিস্তান জিতেছে নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কার বিপক্ষে।

ওয়ানডের বিশ্ব আসরে দুই দলের সাতবারের দেখায় একক আধিপত্য উপভোগ করছে ভারত। সবকটিতেই পাকিস্তানকে হারিয়েছে তারা।

ভারত-পাকিস্তানের ম্যাচ মানেই ভক্তদের জন্য উন্মাদনা ও রোমাঞ্চের আভাস। আর সেটা যদি হয় বিশ্বকাপের মঞ্চে, তাহলে তো কথাই নেই! তার ওপর এবারের আসর হচ্ছে ভারতের মাটিতে। তাই উত্তেজনার পারদ উঠেছে আরও উঁচুতে।

ভারত একাদশ:
রোহিত শর্মা (অধিনায়ক),শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, জাসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ:
ইমাম উল হক, আবদুল্লাহ শফিক, বাবর আজম (অধনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, হাসান আলী।

Comments