আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

বাংলাদেশের বিপক্ষে আর ফিল্ডিংয়ে নামবেন না হার্দিক

বল ঠেকাতে গিয়ে বেকায়দায় পড়ে গিয়ে বাম পায়ের গোড়ালি মচকে ফেলেন হার্দিক।

বাংলাদেশের বিপক্ষে আর ফিল্ডিংয়ে নামবেন না হার্দিক

বল ঠেকাতে গিয়ে বেকায়দায় পড়ে গিয়ে বাম পায়ের গোড়ালি মচকে ফেলেন হার্দিক।
হার্দিক পান্ডিয়া
ছবি: রয়টার্স

ফলো থ্রুতে বাম পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন হার্দিক পান্ডিয়া। সেকারণে বাংলাদেশের বিপক্ষে আর বোলিংয়ে দেখা যাবে না তাকে। ভারতের পক্ষ থেকে জানানো হয়েছে, বিশ্বকাপের এই ম্যাচে আর ফিল্ডিংয়ে নামবেন না এই পেস বোলিং অলরাউন্ডার।

বৃহস্পতিবার পুনেতে স্বাগতিক ভারতের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করছে বাংলাদেশ। মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে চোটের কারণে ইনিংসের নবম ওভার অসমাপ্ত রেখে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন হার্দিক। তখনই শঙ্কা জাগে, একদমই স্বস্তিতে নেই তিনি। পরবর্তীতে ধারাভাষ্যকাররা জানান, এই ম্যাচে আর বোলিং-ফিল্ডিং করবেন না হার্দিক। ভারতীয় টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে এসেছে এই বার্তা।

ওই ওভারটিই ছিল এদিন হার্দিকের প্রথম ওভার। কিন্তু তিন বলের বেশি করতে পারেননি তিনি। প্রথম বলটি ডট দেন হার্দিক। পরের ডেলিভারিতে কভার দিয়ে বাউন্ডারি মারেন লিটন দাস। বাংলাদেশের এই অভিজ্ঞ ওপেনার তৃতীয় বলেও স্ট্রেইট ড্রাইভে চার মারেন। তখনই ঘটে চোট পাওয়ার ঘটনা। বল ঠেকাতে গিয়ে বেকায়দায় পড়ে গিয়ে বাম পায়ের গোড়ালি মচকে ফেলেন হার্দিক।

সঙ্গে সঙ্গে দৌড়ে মাঠে ছুটে যান ভারত দলের ফিজিও। মাঠেই বেশ কিছুক্ষণ সেবা-শুশ্রূষা দেওয়া হয় হার্দিককে। পরে বোলিংয়ের জন্য উঠে দাঁড়ালেও তীব্র ব্যথা অনুভব করেন তিনি। তাই মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয় তাকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে পরে জানানো হয়েছে, হার্দিককে স্ক্যান করতে হাসপাতালে নেওয়া হবে।

হার্দিকের ওভার সম্পূর্ণ করতে এরপর বল হাতে তুলে নেন বিরাট কোহলি। বাকি তিন বলে তিন দেন দুই রান। ছয় বছর পর বোলিং করলেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটার। সবশেষ ২০১৭ সালের অগাস্টে শ্রীলঙ্কার বিপক্ষে বোলিং করেছিলেন তিনি।

হার্দিকের অনুপস্থিতিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মার হাতে রইল পাঁচজন বিশেষজ্ঞ বোলার। তারা হলেন তিন পেসার জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুর এবং দুই স্পিনার কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজা।

Comments