আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

ধুঁকতে থাকা ইংল্যান্ড শিবিরে আরেক দুঃসংবাদ

আঙুলের চোটে ২০২৩ বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন রিস টপলি।

ধুঁকতে থাকা ইংল্যান্ড শিবিরে আরেক দুঃসংবাদ

আঙুলের চোটে ২০২৩ বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন রিস টপলি।
ছবি: ইসিবি ওয়েবসাইট

প্রথম চার ম্যাচের তিনটিতে হেরে মহাবিপাকে আছে ইংল্যান্ড। ধুঁকতে থাকা বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা এবার পেয়েছে আরেক দুঃসংবাদ। আঙুলের চোটে ২০২৩ বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন রিস টপলি।

২৯ বছর বয়সী বাঁহাতি পেসারের বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার বিষয়টি রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

গতকাল শনিবার মুম্বাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চোট পান টপলি। বোলিংয়ের সময় বল ঠেকাতে গিয়ে তার বাম হাতের তর্জনীতে আঘাত লাগে। এতে নিজের চতুর্থ ওভার শেষ না করেই বেরিয়ে যেতে হয় তাকে। পরে টেপ পেঁচিয়ে মাঠে ফিরে আরও পাঁচ ওভার হাত ঘোরান তিনি। তবে ব্যাটিংয়ে আর নামতে পারেননি।

ইসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারের ম্যাচে বাম হাতের তর্জনীতে চিড় ধরার কারণে ইংল্যান্ড ও সারের পেসার টপলি বিশ্বকাপের বাকি অংশ থেকে ছিটকে পড়েছেন। শনিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের পর মুম্বাইয়ে করা স্ক্যানে তার চোটের তীব্রতা সম্পর্কে জানা যায়। টপলি আগামী ২৪ ঘণ্টার মধ্যে যুক্তরাজ্যে ফিরে যাবেন। নিজের পুনর্বাসন নিয়ে তিনি ইংল্যান্ড ও সারে মেডিকেল টিমের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবেন।'

সেখানে আরও বলা হয়েছে, বদলি খেলোয়াড়ের নাম 'সময়মতো' ঘোষণা করা হবে। তবে টপলির জায়গায় যে জোফ্রা আর্চারকে নেওয়া হবে না, সেটা আগেই নিশ্চিত করেছেন ইংল্যান্ডের কোচ ম্যাথু মট।

এই মুহূর্তে বিশ্বকাপে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেটশিকারি টপলি। তিন ম্যাচে ২২.৮৭ গড়ে তার শিকার ৮ উইকেট। এবারের আসরে এখন পর্যন্ত ইংলিশদের পাওয়া একমাত্র জয়ে বাংলাদেশের বিপক্ষে ৪৩ রানে ৪ উইকেট নেন তিনি।

শিরোপা ধরে রাখার অভিযানে থাকা ইংল্যান্ডের সেমিফাইনালে ওঠার পথ ভীষণ কঠিন হয়ে গেছে। মাত্র ২ পয়েন্ট নিয়ে নেট রান রেটের ব্যবধানে তারা আছে নবম স্থানে। পয়েন্ট তালিকায় তাদের নিচে রয়েছে কেবল আফগানিস্তান। আগামী বৃহস্পতিবার পরের ম্যাচে বেঙ্গালুরুতে শ্রীলঙ্কাকে মোকাবিলা করবে জস বাটলারের দল।

Comments