আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

শামির প্রশংসায় নিজেদের মধ্যে রসিকতায় দিল্লি ও মুম্বাই পুলিশ

রেকর্ডগড়া পারফরম্যান্সের পর প্রশংসায় ভাসছেন এই ডানহাতি পেসার। ভারতের দুই বৃহত্তম শহর দিল্লি আর মুম্বাইয়ের পুলিশ বিভাগও পিছিয়ে নেই।

শামির প্রশংসায় নিজেদের মধ্যে রসিকতায় দিল্লি ও মুম্বাই পুলিশ

রেকর্ডগড়া পারফরম্যান্সের পর প্রশংসায় ভাসছেন এই ডানহাতি পেসার। ভারতের দুই বৃহত্তম শহর দিল্লি আর মুম্বাইয়ের পুলিশ বিভাগও পিছিয়ে নেই।
ছবি: রয়টার্স

নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ভারতের জয়ে ম্যাচসেরা হন মোহাম্মদ শামি। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অসাধারণ বোলিংয়ে তিনি নেন ৫৭ রানে ৭ উইকেট। রেকর্ডগড়া পারফরম্যান্সের পর প্রশংসায় ভাসছেন এই ডানহাতি পেসার। ভারতের দুই বৃহত্তম শহর দিল্লি আর মুম্বাইয়ের পুলিশ বিভাগও পিছিয়ে নেই। তবে তারা শামির গুণগান গাইছে একেবারে ভিন্ন কায়দায়— নিজেদের মধ্যে রসিকতায় মেতে!

গতকাল বুধবার বিশ্বকাপের প্রথম সেমিতে কিউইদের ৭০ রানে হারায় স্বাগতিক ভারত। এতে অপরাজিত থেকেই তারা জায়গা করে নিয়েছে আসরের ফাইনালে। রান উৎসবের ম্যাচে দুই দল মিলিয়ে করে ৭২৪ রান। ভারতের ৪ উইকেটে ৩৯৭ রানের জবাবে নিউজিল্যান্ড অলআউট হয় ৩২৭ রানে।

ম্যাচের পর কৌতুক করে মুম্বাই পুলিশকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটার) দিল্লি পুলিশ লিখেছে, 'আশা করি, আজ রাতের (বুধবার) হামলার (নিউজিল্যান্ডের বিপক্ষে বিধ্বংসী বোলিং করা) জন্য আপনারা তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করবেন না।'

ব্যাটারদের সেঞ্চুরি উদযাপনের (ভারতের বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ার এবং নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল) ভিড়েও শামি ছিলেন আপন মহিমায় উজ্জ্বল। বিশ্বকাপে ফর্মের চূড়ায় থাকা এই বোলার গড়েন একাধিক রেকর্ড। ওয়ানডেতে ভারতের হয়ে সেরা বোলিং ফিগার এখন তার। বিশ্বকাপের নকআউট পর্বেও বল হাতে সেরা নৈপুণ্যের অধিকারী এখন তিনি।

শুধু তা-ই নয়। এবারের বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের মালিকও বনে গেছেন শামি। মাত্র ছয় ম্যাচ খেলেই তার শিকার ২৩ উইকেট। বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি চারবার ৫ উইকেট নেওয়ার কীর্তিও গড়েন তিনি।

দিল্লি পুলিশকে জবাব দিতে দেরি করেনি মুম্বাই পুলিশ। ঠাট্টার ছলে তারা লিখেছে, 'আপনারা অসংখ্য মানুষের হৃদয় চুরির বিরুদ্ধে অভিযোগ করার সুযোগ হারিয়েছেন। (শামির সঙ্গে) অভিযুক্তের তালিকায় আছেন আরও দুজন।' ওই দুজন যে দুই সেঞ্চুরিয়ান কোহলি আর শ্রেয়াস, সেটা আলাদা করে না বললেও চলে।

কেউ যাতে ভুল না বোঝে সেজন্য মুম্বাই পুলিশ জুড়ে দিয়েছে, 'পুনশ্চ: প্রিয় নাগরিকগণ, দুই (পুলিশ) বিভাগই ভারতীয় দণ্ডবিধি সম্পর্কে পুঙ্খানুপুঙ্খভাবে অবগত এবং আপনাদের রসবোধের ওপর আমাদের সম্পূর্ণরূপে আস্থা রয়েছে।'

আগামী রোববার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপের শিরোপা নির্ধারণী লড়াইয়ে নামবে ভারত। ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় সেমির বিজয়ী দল।

Comments