রোহিতকে ফেরালেন সেই হাসানই, বাংলাদেশের দারুণ শুরু

শুরুতেই উইকেট তুলে নেওয়ার পাশাপাশি টাইগাররা ফেলল স্বস্তির নিঃশ্বাস।
ছবি: এএফপি

দুর্দান্ত বল করতে থাকা পেসার তাসকিন আহমেদ হলেন পুরস্কার থেকে বঞ্চিত। তার বলে সীমানার কাছে রোহিত শর্মার তোলা সহজ ক্যাচ ফেললেন হাসান মাহমুদ। এই ভুলের বড় খেসারত অবশ্য দিতে হয়নি বাংলাদেশকে। আক্রমণে এসে ভারতের অধিনায়ক রোহিতকে বিদায় করলেন হাসানই। শুরুতেই উইকেট তুলে নেওয়ার পাশাপাশি টাইগাররা ফেলল স্বস্তির নিঃশ্বাস।

বুধবার অ্যাডিলেডে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। টস জিতে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান আগে নিয়েছেন আগে বোলিংয়ের সিদ্ধান্ত। এই প্রতিবেদন লেখার সময়, ব্যাটিংয়ে থাকা ভারতের সংগ্রহ ৬ ওভারে ১ উইকেটে ৩৭ রান। কেএল রাহুল ২০ বলে ২১ ও বিরাট কোহলি ৯ বলে ১৩ রানে ক্রিজে আছেন।

তৃতীয় ওভারের চতুর্থ বলে রোহিতের ক্যাচ হাতে জমাতে ব্যর্থ হন হাসান। পরের ওভারে তার হাতেই বল তুলে দেন সাকিব। অধিনায়কের আস্থার প্রতিদান তিনি দেন দারুণভাবে। দ্বিতীয় বলেই সাজঘরের পথ দেখান রোহিতকে। তাসকিনের বিপরীতে বেশ কয়েকটি ডট দিয়ে চাপে পড়ে গিয়েছিলেন ভারতের দলনেতা। এরপর পান জীবন। দ্বিতীয় সুযোগ কাজে লাগিয়ে খোলস ভাঙার চেষ্টা দেখা যায় তার মধ্যে। কিন্তু ব্যর্থ হয়ে থামে তার ইনিংস।

ক্রিজ ছেড়ে বেরিয়ে জায়গা করে মারতে চেয়েছিলেন ডানহাতি রোহিত। কিন্তু তরুণ ফাস্ট বোলার হাসানের শর্ট বল বেশি উঁচুতে ভাসাতে পারেননি। আপারকাট করতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে ইয়াসির আলি রাব্বির তালুবন্দি হন তিনি। ৮ বলে রোহিতের রান ২। দলীয় ১১ রানে প্রথম উইকেট হারায় ভারত। উল্লাসে মাতে বাংলাদেশ।

রোহিত সাজঘরে ফেরার পর জুটি বেঁধেছেন আরেক ওপেনার রাহুল ও কোহলি। দুজনে মিলে রানের চাকা সচল করার চেষ্টায় আছেন। নিয়মিত বাউন্ডারি আদায় করে নিচ্ছেন তারা। তারপরও পাওয়ার প্লেতে ভারত যে রান তুলতে পেরেছে, তাতে খুশিই হওয়ার কথা বাংলাদেশের।

Comments