বিশ্বকাপ চলাকালে ১৬টি পার্টিতে গিয়েছিলেন শানাকারা!

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাটে বলে সুবিধা করতে না পারলেও মাঠের বাইরের কর্মকাণ্ডে বিতর্কের জন্ম দিয়েছে শ্রীলঙ্কা। দানুশকা গুনাথিলাকা গ্রেপ্তার হওয়ার পর একে একে বেরিয়ে আসছে লঙ্কানদের থলের বিড়াল।
Sri Lanka

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাটে বলে সুবিধা করতে না পারলেও মাঠের বাইরের কর্মকাণ্ডে বিতর্কের জন্ম দিয়েছে শ্রীলঙ্কা। দানুশকা গুনাথিলাকা গ্রেপ্তার হওয়ার পর একে একে বেরিয়ে আসছে লঙ্কানদের থলের বিড়াল। দেশটির মিডিয়া দাবি করছে অস্ট্রেলিয়ায় থাকাকালীন ১৬টি পার্টিতে অংশ নিয়েছিল দাসুন শানাকার দল। এবার বিশ্বকাপ চলাকালীন সময়ে খেলোয়াড়দের আচরণ খতিয়ে দেখতে তদন্তে নামার ঘোষণা দিল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড।  

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই নামিবিয়ার বিপক্ষে পা হড়কেছিল এশিয়ার চ্যাম্পিয়নদের। পরবর্তীতে ঘুরে দাঁড়িয়ে সুপার টুয়েলভ পর্বে নাম লেখাতে সক্ষম হলেও সেই পর্বে মাত্র দুটি জয় পায় তারা। সেগুলোও এসেছে তুলনামূলক দুর্বল দল আফগানিস্তান ও আয়ারল্যান্ডের বিপক্ষে। বাকি ম্যাচগুলোতে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে হেরে নিশ্চিত হয় শ্রীলঙ্কার বিদায়।

এরপরই সামনে আসে গুনাথিলাকার কেলেঙ্কারি। যৌন নিপীড়নের অভিযোগে শনিবার ভোররাতে সিডনির হোটেল থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এরপরই নড়েচড়ে বসে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। গুনাথিলাকা কাণ্ড ও শানাকাদের নামে আসা অন্য অভিযোগগুলো খতিয়ে দেখতে তিন সদস্যের কমিটি গঠন করা হবে বলে জানায় তারা। যার প্রধান হিসেবে থাকবেন একজন অবসরপ্রাপ্ত বিচারপতি।        

বার্তা সংস্থা এএফপিকে মঙ্গলবার এক বিবৃতিতে লঙ্কান ক্রিকেট বোর্ড জানিয়েছে, 'দলের ম্যানেজার মাহিন্দা হালাঙ্গোডার কাছে এই সংক্রান্ত বিষয়ে (যৌন কেলেঙ্কারি) তার (গুনাথিলাকা) সম্পৃক্ততা জানতে চেয়ে দ্রুত ব্যাখ্যা চাওয়া হবে।' সেখানে আরও বলা হয়েছে কোন খেলোয়াড় বা অফিসিয়ালের নামে আসা শৃঙ্খলা বহির্ভূত কোন কাজের অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেবে বোর্ড।

৩১ বছর বয়সী গুনাথিলাকাকে ইতোমধ্যে বরখাস্ত করেছে লঙ্কান বোর্ড। সোমবার সিডনি কোর্ট খারিজ করেছে তার জামিনের আবেদনও। বিশ্বকাপের প্রথম রাউন্ডেই হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে গিয়েছিলেন গুনাথিলাকা। তবু দলের সঙ্গে অস্ট্রেলিয়াতেই অবস্থান করছিলেন তিনি।

Comments

The Daily Star  | English

Cyclones now last longer

Remal was part of a new trend of cyclones that take their time before making landfall, are slow-moving, and cause significant downpours, flooding coastal areas and cities. 

6h ago