সেমিফাইনালে টস জিতে ব্যাটিং নিল নিউজিল্যান্ড

বুধবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠার লড়াইয়ে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ড।
Kane Williamson
ছবি: আইসিসি

সিডনির মাঠে টস বেশ গুরুত্বপূর্ণ। আগে ব্যাট করে প্রতিপক্ষের উপর বড় রান চাপাতে চায় দলগুলো। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে পাকিস্তানের বিপক্ষে সেই টস ভাগ্যটা পক্ষে এসেছে কেইন উইলিয়ামসনের। কোন দ্বিধা না করেই আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বুধবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠার লড়াইয়ে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। টস হারলেও পাকিস্তান অধিনায়ক বাবর আজম বলছেন প্রতিপক্ষকে নাগালের ভেতর আটকে রেখে ম্যাচ জিততে বেশ আত্মবিশ্বাসী তারা।

নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচ থেকে একাদশে কোন বদল আনেনি দুদল। এবারের বিশ্বকাপে শুরু থেকেই দারুণ ক্রিকেট খেলছে নিউজিল্যান্ড। সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করে তারা। অন্য দিকে পাকিস্তান প্রথম দুই ম্যাচেই হেরেছিল, সেমির আশা তাদের হয়ে পড়েছিল নিভু নিভু। গ্রুপের শেষ ম্যাচে নেদারল্যান্ডস দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চমক দেওয়ার সুবিধা নিয়ে সেমিতে পা রাখে তারা। 

দুই দলের সেমির পরিসংখ্যান অবশ্য পাকিস্তানের দিকে হেলে আছে। এর আগে বিশ্ব আসরে তিনবার সেমিতে মুখোমুখি হলেও পাকিস্তানকে হারাতে পারেনি নিউজিল্যান্ড। ১৯৯২ ও ১৯৯৯ সালে ওয়ানডে বিশ্বকাপ ও ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানের কাছে হেরেছিল নিউজিল্যান্ড। ছন্দে থাকা নিউজিল্যান্ডের সামনে এবার ইতিহাস বদলানোর সুযোগ। 

নিউজিল্যান্ড একাদশ: ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, কেইন উইলিয়ামস, গ্লেন ফিলিপস, ড্যারেল মিচেল, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইস সোধি, লুক রঙ্কি, ট্রেন্ট বোল্ট।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, মোহাম্মদ হারিস, হারিস রউফ, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ।

Comments

The Daily Star  | English
Bangladesh lacking in remittance earning compared to four South Asian countries

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

1h ago