প্রশ্নফাঁসে হওয়া পরীক্ষা ও নিয়োগ বাতিলের দাবিতে পিএসসির সামনে মানববন্ধন

সকাল ১০টায় বাংলাদেশ কর্ম কমিশনের সামনে বিভিন্ন ব্যানারে শতাধিক মানুষ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ নেয়
প্রশ্নফাঁস মানববন্ধন
সরকারি কর্ম কমিশনের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে চাকরি প্রত্যাশীরা। ছবি: প্রবীর দাশ/ স্টার

সরকারি চাকরিতে প্রশ্নফাঁসে যেসব নিয়োগ হয়েছে সেসব পরীক্ষা ও নিয়োগ বাতিল এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করছেন সরকারি চাকরিপ্রত্যাশীরা।

আজ রোববার সকাল ১০টায় বাংলাদেশ কর্ম কমিশনের সামনে বিভিন্ন ব্যানারে শতাধিক মানুষ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ নেন।

মানববন্ধনে প্রশ্নফাঁস ও দুর্নীতির কারণে ৪৪, ৪৫ ও ৪৬তম বিসিএসের সব কার্যক্রম বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ার দাবি জানানো হয়। এছাড়াও অন্যান্য বিসিএস পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসে নিয়োগ পাওয়ার ক্যাডারদের নিয়োগ বাতিল করে শূন্য পদে নিয়োগ এবং প্রশ্ন ফাঁসে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

সমাবেশে অংশ নেওয়া বিসিএস চাকরি প্রত্যাশী সোহেল আমিন দ্য স্টারকে বলেন,  ৪৪, ৪৫, ৪৬তম বিসিএস পরীক্ষা বাতিল করতে হবে। এসব পরীক্ষায় ফাঁস হওয়া প্রশ্নে পরীক্ষা হয়েছে।

মানবন্ধনে অংশ নেওয়া রেজওয়ানা ইসলাম বলেন, প্রশ্নফাঁসে যারা জড়িত ছিলেন আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। সেইসঙ্গে যারা এসব প্রশ্নে পরীক্ষা দিয়ে নিয়োগ পেয়েছেন তাদের নিয়োগ বাতিলের দাবি জানাই।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ ডিপ্লোমা প্রকৌশলী চাকরিপ্রত্যাশী ব্যানারে অংশ নেওয়া কয়েকজন বলেন, গত ১৮ মার্চ জুনিয়র ইনস্ট্রাকটর ও ৫ জুলাই বাংলাদেশ রেলওয়ের উপসহকারী প্রকৌশলী নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস হওয়ায় নিয়োগ পরীক্ষা বাতিল ও নতুন পরীক্ষা নেওয়া ও জড়িতদের শাস্তির দাবি জানান।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভকারীরা পিএসসি চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দেবেন বলে জানান।  

Comments