জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চাকরির মেলা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে চাকরির মেলা। আজ শুক্রবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এ মেলার উদ্বোধন করেন ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবির।
ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে চাকরির মেলা। আজ শুক্রবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এ মেলার উদ্বোধন করেন ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবির।

প্রথম আলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বন্ধুসভা এ মেলার আয়োজন করেছে।

মেলার উদ্বোধনী বক্তব্যে মোহাম্মদ আলমগীর কবির তিনি বলেন, 'করোনার পরে সারাবিশ্বের মতো বাংলাদেশের কর্মক্ষেত্রেও বড় বাধা এসেছে। অনেকেই চাকরি হারিয়েছেন। শিক্ষাজীবন শেষ করতেও অনেকের লম্বা সময় লাগছে। এদিকে চাকরিদাতারা বলছেন, তারা যোগ্য প্রার্থী খুঁজে পাচ্ছেন না। এই মেলা চাকরিদাতা ও চাকরিপ্রত্যাশীদের মধ্যে সংযোগ ঘটাতে সক্ষম হবে।'

প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক জাফর সাদিক বলেন, 'পরিসংখ্যান অনুযায়ী, দেশের শিক্ষিত তরুণ বেকারের হার ১০ দশমিক ৭ শতাংশ। এই বিশাল সংখ্যক বেকার তরুণ নিজেদের যোগ্যতা ও দুর্বলতার ব্যাপারগুলো সম্পর্কে অবগত নন। ফলে নিজেদের যোগ্যতার উন্নয়ন ও কর্মক্ষেত্রের জন্য নিজেকে প্রস্তুত করতে পারছেন না। এই মেলায় চাকরি পাওয়ার পাশাপাশি চাকরির নানা প্রাসঙ্গিক বিষয়েও চাকরিপ্রত্যাশীরা জানতে পারবেন।'

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সভাপতি হাসান মাহমুদ।

পরে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের করিডরে বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানের বুথ ও স্টল পরিদর্শন করেন আমন্ত্রিত অতিথিরা।

আয়োজকরা জানান, মেলায় ইউনিলিভার বাংলাদেশ, মেঘনা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ, পারটেক্স স্টার গ্রুপ, বিকাশ লিমিটেড, প্রাণ-আরএফএল, আকিজ গ্রুপসহ ৩০টি কর্পোরেট প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

মেলার সিভি বুথে সিভি যাচাই, সংশোধন ও সিভি সম্পর্কে অভিজ্ঞদের পরামর্শ নেওয়ার সুযোগ থাকবে। মক ভাইভা দিয়ে ভাইভা ভীতি কাটাতে পারবেন চাকরি প্রত্যাশীরা।

বিকেল ৩টা থেকে জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে ক্যারিয়ার সামিট শুরু হয়।  

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago