প্রাথমিকের বৃত্তির ফলাফল ২৫-২৮ ফেব্রুয়ারির মধ্যে

চলতি বছরের আগামী ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারির মধ্যে প্রাথমিকের বৃত্তির ফলাফল ঘোষণা করা হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।
আজ মঙ্গলবার দুপুরে সচিবায়লয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

চলতি বছরের আগামী ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারির মধ্যে প্রাথমিকের বৃত্তির ফলাফল ঘোষণা করা হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

আজ মঙ্গলবার দুপুরে সচিবায়লয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ এ তথ্য জানিয়েছেন।
 
এর আগে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অর্জন তুলে ধরেন।

ফরিদ আহাম্মদ বলেন, 'এই মাসের ২৫ থেকে ২৮ তারিখের মধ্যে আমরা চূড়ান্ত ফলাফল ঘোষণা করতে পারব বলে আমরা আশা করছি।'

প্রসঙ্গত ১ যুগের বেশি সময় প্রাথমিকের পঞ্চম শ্রেণিতে বৃত্তি পরীক্ষা বন্ধ ছিল। প্রাথমিক শিক্ষা সমাপনীর ভিত্তিতে বৃত্তি প্রদান করা হলেও গত বছরের ৩০ ডিসেম্বর আলাদা করে বৃত্তি পরীক্ষা নেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

গত ৩০ ডিসেম্বর দুপুর ১২টা পর্যন্ত ২ ঘণ্টায় বাংলা, ইংরেজি, প্রাথমিক গণিত ও প্রাথমিক বিজ্ঞান বিষয়ে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Comments

The Daily Star  | English

First phase of India polls: 40pc voter turnout in first six hours

An estimated voter turnout of 40 percent was recorded in the first six hours of voting today as India began a six-week polling in Lok Sabha elections covering 102 seats across 21 states and union territories, according to figures compiled from electoral offices in states

1h ago