প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল আগামী সপ্তাহে, বাড়ছে না পদ

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষার ফলাফল আগামী সপ্তাহে প্রকাশ করা হবে। তবে নতুন যে পদ বাড়ানোর কথা ছিল, তা বাড়ানো হচ্ছে না

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষার ফলাফল আগামী সপ্তাহে প্রকাশ করা হবে। তবে নতুন যে পদ বাড়ানোর কথা ছিল, তা বাড়ানো হচ্ছে না।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।

২০২০ সালের অক্টোবরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ৩২ হাজার ৫৭৭ জন সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছিল। পরবর্তীতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের সভাপতিত্বে ২০২২ সালের মার্চ মাসে সচিবালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, এ বছর মোট ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

পদের সংখ্যা কেন বাড়ানো হচ্ছে না জানতে চাইলে মাহবুবুর রহমান বলেন, 'অর্থ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের কাছে ৩২ হাজার ৫৭৭ জন সহকারী শিক্ষক নিয়োগের অনুমোদন নেওয়া হয়েছিল। পদ বাড়ানোর ফলে কেউ যদি বিষয়টি নিয়ে আদালতে যান, তাহলে নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়ে যেতে পারে। এ কারণেই পদ বাড়ানো হচ্ছে না।'

প্রায় ১৩ লাখ ৯ হাজার চাকরিপ্রার্থী প্রাথমিক সহকারী শিক্ষক পদের জন্য আবেদন করেন। এ বছর কয়েক ধাপে এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

Comments