সেরা চলচ্চিত্র ‘খাঁচার ভেতর অচিন পাখি’

ব্লেন্ডারস চয়েস-দ্য ডেইলি স্টার ওটিটি অ্যান্ড ডিজিটাল কনটেন্ট অ্যাওয়ার্ডস ২০২১ এ দর্শক প্রিয় বিভাগে সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘খাঁচার ভেতর অচিন পাখি’।
পুরস্কার গ্রহণ করছেন ‘খাঁচার ভেতর অচিন পাখি’ চলচ্চিত্রের পরিচালক রায়হান রাফি। ছবি: স্টার

ব্লেন্ডারস চয়েস-দ্য ডেইলি স্টার ওটিটি অ্যান্ড ডিজিটাল কনটেন্ট অ্যাওয়ার্ডস ২০২১ এ দর্শক প্রিয় বিভাগে সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে 'খাঁচার ভেতর অচিন পাখি'।

শনিবার রাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আয়োজিত জমকালো অনুষ্ঠানে এই পুরস্কার গ্রহণ করে চলচ্চিত্রটির পরিচালক রায়হান রাফি।

এই বিভাগে পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছিল 'বাংকার বয়', 'লেডিস অ্যান্ড জেন্টেলম্যান', 'লাইটস, ক্যামেরা…অবজেকশন' এবং 'ঊনলৌকিক'।

চরকি প্রযোজিত চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ফজলুর রহমান বাবু, তমা মির্জা, ইন্তেখাব দিনার, নাসির উদ্দিন খান, সুমন আনোয়ার প্রমুখ। রাজনীতি, সন্ত্রাস, বেঁচে থাকার সংগ্রাম, বিশ্বাসঘাতকতা, প্রতিশোধের মতো বিষয়কে ঘিরে আবর্তিত হয়েছে চলচ্চিত্রটির গল্প।

কাজের সন্ধানে রাজধানীতে আসা পাখি নামের এক মেয়েকে কেন্দ্র করে চলচ্চিত্রটির গল্প। দুর্ভাগ্যবশত, তিনি একটি পরিত্যক্ত কারখানায় আটকা পড়েন। সেখানে তিনি ৪ বছর ধরে নিখোঁজ প্রভাবশালী রাজনীতিবিদ ফিরোজ খানের (ফজলুর রহমান বাবু) দেখা পান।

সিরিজটিতে একটি পরিত্যক্ত কারখানায় থাকা ২ অপরিচিত মানুষের লড়াই দেখানো হয়েছে, যারা শেষ পর্যন্ত পরস্পরের সহযোগী হয়ে ওঠেন। শেষ পর্যন্ত সিনেমাটি বাঁক নেয় ভিন্ন দিকে।

গত বছরের ২১ অক্টোবর মুক্তি পাওয়া চলচ্চিত্রটি দর্শকের মনে গভীর ছাপ ফেলেছে।

দ্য ডেইলি স্টার ও ইস্পাহানি টি লিমিটেড যৌথভাবে আয়োজন করেছে 'ব্লেন্ডারস চয়েস-দ্য ডেইলি স্টার ওটিটি অ্যান্ড ডিজিটাল কনটেন্ট অ্যাওয়ার্ডস ২০২১'। দর্শক প্রিয়, সমালোচক ও একক ক্যাটাগরিতে মোট ৩১টি সাব-ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হয়েছে।

Comments