আঙুলে চিড়, প্রথম টেস্টে অনিশ্চিত মিরাজ 

চোট সারাতে তাকে অন্তত দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।
Mehedi hasan Miraz
চোট পেয়ে মাঠ ছাড়ছেন মিরাজ ছবি: স্টার

শ্রীলঙ্কা সিরিজের আগে বড় ধরনের অস্বস্তির খবর পেল বাংলাদেশ দল। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে চোট পাওয়া মেহেদী হাসান মিরাজের আঙুলে চিড় ধরা পড়েছে। চোট সারাতে তাকে অন্তত দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।

বিসিবির প্রধান চিকিৎসক ডা.দেবশীষ চৌধুরী দ্য ডেইলি স্টারকে জানান,  'মিরাজের ডান হাতের পঞ্চম আঙুল হাড় নড়ে গেছে। কিছুটা চিড়ও ধরা পড়েছে। তাকে আমরা দুই সপ্তাহের জন্য বিশ্রাম দিয়েছি। দুই সপ্তাহ পর দেখব কি অবস্থা।'

দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হলে ৯ মে পর্যন্ত বিশ্রামে থাকা লাগবে মিরাজকে। এরপর পরিস্থিতি পর্যবেক্ষণ করে নেওয়া হবে সিদ্ধান্ত।

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামে ১৫ মে শুরু হবে প্রথম টেস্ট। বিশ্রাম শেষ হওয়ার পরও হাতে বাকি থাকবে কদিন। তবে এসব পরিস্থিতিতে সেরে উঠলেও খেলায় ফিরতে লেগে যায় আরও কিছুটা সময়। সেক্ষেত্রে তার প্রথম টেস্ট নিয়ে বড় রকমের অনিশ্চয়তাই থাকছে। তবে এখনি এই ব্যাপারে কিছু বলতে পারছেন না বিসিবির চিকিৎসক, 'এখন কিছু বলা যাচ্ছে না। আমরা আগে দেখব, তারপর সিদ্ধান্ত নেব।'  বিশ্রামের সময়টায় কেবল পায়ের ব্যায়াম করতে পারবেন মিরাজ, হাত নাড়াতে মানা করা হয়েছে তাকে।

নির্বাচক হাবিবুল বাশার সুমনও জানালেন প্রথম টেস্টে হয়ত খেলা হবে না মিরাজের, 'হয়ত প্রথম টেস্ট মিরাজ খেলবে না। আমরা তার বদলে কাউকে নিব, কাকে নিব এখনো ঠিক করিনি। জানিয়ে দেব।'

রোববার বিকেএসপিতে শেখ জামালের বিপক্ষে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ম্যাচের ১৮তম ওভারের ঘটনা। সানজামুল ইসলামের বলে তেড়েফুঁড়ে মারতে গিয়েছিলেন তামিম ইকবাল। ওয়াইড লং অনে সহজ ক্যাচ ছেড়ে দিয়ে উল্টো আহত হয়ে যান মিরাজ।

ক্যাচ ছেড়ে মাঠেই পড়ে থাকেন তিনি। পরে কাতরাতে কাতরানে মাঠ ছেড়ে বেরিয়ে যান এই অলরাউন্ডার।  চোট পাওয়া মিরাজকে স্ক্যান করতে মাঠ থেকেই পাঠানো হয় হাসপাতালে। সোমবার সেই স্ক্যানের রিপোর্ট পাওয়া গেছে। তাতে অস্বস্তির খবর পেল বাংলাদেশ টেস্ট দল।

চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে নেই পেসার তাসকিন আহমেদ। শরিফুল ইসলাম দলে থাকলেও তাকে রাখা হয়েছে ফিটনেস সাপেক্ষে। প্রথম টেস্টে মিরাজ ছিটকে গেলে ঘরের মাঠে সেরা স্পিন আক্রমণ নিয়ে নামা হবে না বাংলাদেশের।

Comments

The Daily Star  | English

Trees are Dhaka’s saviours

Things seem dire as people brace for the imminent fight against heat waves and air pollution.

4h ago