উত্তপ্ত বাক্য বিনিময়ে বেয়ারস্টোকে কোহলি বললেন, 'চুপ থাকো'

ব্যাটিংয়ে থাকা জনি বেয়ারস্টোকে আগের দিনও কড়া ভাষায় স্লেজিং করেছিলেন বিরাট কোহলি।
ছবি: সংগৃহীত

ব্যাটিংয়ে থাকা জনি বেয়ারস্টোকে আগের দিনও কড়া ভাষায় স্লেজিং করেছিলেন বিরাট কোহলি। দিনের খেলা শেষে অবশ্য মিটমাট হয়ে যায় দুজনের মধ্যে। হাসি-তামাশা করতে করতে তাদের মাঠ ছাড়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে হয় ভাইরাল। তবে তৃতীয় দিনের শুরুতে ফের ঝামেলা বেঁধে যায় বেয়ারস্টো ও কোহলির মধ্যে। উত্তপ্ত বাক্য বিনিময় করেন তারা। এক পর্যায়ে, আগ্রাসী ভঙ্গিমায় থাকা কোহলি চুপ থাকতে বলেন বেয়ারস্টোকে।

রোববার বার্মিংহামের এজবাস্টনে চলছে ভারত ও স্বাগতিক ইংল্যান্ডের মধ্যকার পঞ্চম টেস্টের তৃতীয় দিনের খেলা। প্রথম সেশনে সফরকারীদের সাবেক অধিনায়ক কোহলি ও বেয়ারস্টোকে ঘিরে তৈরি হয় অনাকাঙ্ক্ষিত এক পরিস্থিতির। ক্রিকেটকে 'ভদ্রলোকের খেলা' বলা হলেও সেটার বিপরীতে গিয়ে কথার লড়াই চালান দুজন।

দ্বিতীয় দিনের ২৭ ওভারে ৫ উইকেটে ৮৪ রান নিয়ে খেলতে নেমেছিল ইংলিশরা। ক্রিজে দুর্দান্ত ছন্দে থাকা বেয়ারস্টোর সঙ্গী ছিলেন অধিনায়ক বেন স্টোকস। বেয়ারস্টো কী বলছিলেন শোনা না গেলেও স্টাম্প মাইকে ধরা পড়ে কোহলির উগ্র আচরণ। দিনের ষষ্ঠ ও ইনিংসের ৩৩তম ওভার চলাকালে ভারতের অধিনায়ক জাসপ্রিত বুমরাহর বিপরীতে স্ট্রাইকে ছিলেন বেয়ারস্টো। সেসময় তাকে উদ্দেশ্য করে কোহলি বলে ওঠেন, 'চুপ থাকো। কেবল দাঁড়িয়ে দাঁড়িয়ে ব্যাট করো।' এই ঘটনার কিছুক্ষণ আগেও একবার বেয়ারস্টোকে স্লেজিং করেছিলেন তিনি।

মধ্যস্থতাকারী হিসেবে তখন মঞ্চে আবির্ভূত হন স্টোকস। কোহলির সঙ্গে কথা বলতে দেখা যায় তাকে। এরপর কোহলি হাঁটতে হাঁটতে বেয়ারস্টোর দিকে এগিয়ে যান এবং তার হাতের উপরের অংশে বন্ধুত্বপূর্ণ ঢঙে আলতো করে ঘুষি মারেন। বেয়ারস্টো কোনো প্রতিক্রিয়া না দেখিয়ে সহজভাবে বিষয়টিকে নেন।

বৃষ্টিবিঘ্নিত চলমান টেস্টে সুবিধাজনক অবস্থানে রয়েছে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে থাকা ভারত। প্রথম ইনিংসে বিপর্যয় সামলে রিশভ পান্ত ও রবীন্দ্র জাদেজার সেঞ্চুরিতে তারা তোলে ৪১৬ রান। এরপর বেয়ারস্টোর সেঞ্চুরি সত্ত্বেও এদিন দ্বিতীয় সেশনে ২৮৪ রানে থামে ইংল্যান্ড। ফলে বুমরাহর দল পেয়ে গেছে ১৩২ রানের বড় লিড। টানা তৃতীয় টেস্টে সেঞ্চুরির স্বাদ পাওয়া ডানহাতি ব্যাটার বেয়ারস্টো খেলেন ১০৪ রানের ঝলমলে ইনিংস। ১৪০ বল মোকাবিলায় ১৪ চার ও ২ ছক্কা মারেন তিনি।

Comments

The Daily Star  | English

World will know Bangladesh through sports: PM

Prime Minister Sheikh Hasina today asked the authorities concerned to promote domestic sports of the country alongside other games

10m ago