টেস্টে অস্ট্রেলিয়ার নতুন উইকেটকিপার ক্যারি

টিম পেইন সরে যাওয়ার পর এমনটা হওয়ারই আভাস ছিল। অবশেষে এলো আনুষ্ঠানিক ঘোষণা। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দিয়েছে এবারের অ্যাশেজ থেকেই কিপিং গ্লাভস পাচ্ছেন অ্যালেক্স ক্যারি।
alex carey
আলেক্স ক্যারি। ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়া

টিম পেইন সরে যাওয়ার পর এমনটা হওয়ারই আভাস ছিল। অবশেষে এলো আনুষ্ঠানিক ঘোষণা। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দিয়েছে এবারের অ্যাশেজ থেকেই কিপিং গ্লাভস পাচ্ছেন অ্যালেক্স ক্যারি। ব্রিজবেনেই তাই টেস্ট অভিষেক হচ্ছে তার।

এক নারী সহকর্মীকে অশ্লীল ছবি ও বার্তা পাঠানোর পুরনো ঘটনা সামনে আসার পর অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কত্ব ছাড়েন পেইন। এরপর ক্রিকেট থেকেও নির্বাসনে চলে যান এই উইকেটকিপার ব্যাটসম্যান।

পেইন সরে যাওয়ার পর পেসার প্যাট কামিন্সকে দেওয়া হয় নতুন অধিনায়কের দায়িত্ব। উইকেটকিপার হিসেবে ম্যাথু ওয়েড নাকি ক্যারি এই সিদ্ধান্তে ঝুলে ছিল বাকিটা। ক্রিকেট অস্ট্রেলিয়া সেটাও স্পষ্ট করে ফেলল।,

আগামী বুধবার ব্রিজবেনে অস্ট্রেলিয়ার ৪৬১তম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হবে ক্যারির। অজিদের টেস্ট ইতিহাসে তিনি হবেন ৩৪ তম কিপার।

এমন ঘোষণার পর ভীষণ উচ্ছ্বসিত ক্যারি জানিয়েছেন তিনি নিজেকে সম্মানিত বোধ করছেন, 'এমন সুযোগ পাওয়া আমার কাছে অবিশ্বাস্যরকমের সম্মানের বিষয়। দুর্দান্ত এক সিরিজে রোমাঞ্চের পথচলা হবে। আমি এখন প্রস্তুতিতে মন দিচ্ছি, অস্ট্রেলিয়াকে অ্যাশেজ ধরে রাখতে কাজ করব।'

এই জায়গায় আসতে নিজের প্রিয়জনদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ৩০ বছর পেরুনো এই কিপার,   'এই অর্জনের কৃতিত্ব আমার বাবার। যিনি একইসঙ্গে আমার কোচ ও মেন্টর। আমার মা, আমার স্ত্রী -সন্তান, ভাই-বোন সবার জন্য আমি এখানে আসতে পেরেছি। দেশকে গর্বিত করতে সর্বোচ্চটাই দেব।'

আন্তর্জাতিক ক্রিকেটে অবশ্য ২০১৮ সালেই যাত্রা শুরু হয়েছে ক্যারির। অজিদের হয়ে খেলে ফেলেছেন ৪৫ ওয়ানডে ও ৩৮টি টি-টোয়েন্টি। এবার অভিজাত ক্রিকেটে পা পড়তে যাচ্ছে তার।

ব্রিজবেনে ঐতিহ্যবাহী অ্যাশেজ শুরু হবে ৮ ডিসেম্বর।

 

 

 

Comments

The Daily Star  | English

Confiscate ex-IGP Benazir’s 119 more properties: court

A Dhaka court today ordered the authorities concerned to confiscate assets which former IGP Benazir Ahmed and his family members bought through 119 deeds.

1h ago