বিফলে সৌম্যর অলরাউন্ড নৈপুণ্য, আভিশকার ঝড়ে হারল বাংলাদেশ

প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ হেরেছে ৪ উইকেটে।
নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের দল ঘোষণা
ছবি: এএফপি

১৪৭ রানের মাঝারি গড়নের পুঁজি নিয়েও শ্রীলঙ্কাকে বেকায়দায় ফেলে দিয়েছিল বাংলাদেশ। জেগে উঠেছিল জয়ের সম্ভাবনা। কিন্তু চারে নামা আভিশকা ফার্নান্দোর ঝড়ে বদলে গেল সমস্ত হিসাবনিকাশ। সৌম্য সরকারের অলরাউন্ড নৈপুণ্যকে বিফল করে জয় নিয়ে মাঠ ছাড়ল লঙ্কানরা।

মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির টলারেন্স ওভালে প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ হেরেছে ৪ উইকেটে। টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৭ রান তোলে লিটন দাসের দল। জবাবে এক ওভার হাতে রেখে ৬ উইকেট খুইয়ে ১৪৮ রান করে জিতে গেছে দাসুন শানাকারা।

একাদশ ওভারে দলীয় ৭৫ রানে ৬ উইকেট হারিয়ে ফেলেছিল শ্রীলঙ্কা। তাতে ম্যাচের পাল্লা হেলে পড়েছিল বাংলাদেশের দিকে। কিন্তু আভিশকা ও আটে নামা চামিকা করুনারত্নে এরপর অবিচ্ছিন্ন জুটি গড়ে পাল্টে দেন ম্যাচের চিত্র। ঝড়ো ফিফটি হাঁকিয়ে আভিশকা ৪২ বলে ৬২ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ২ চার ও ৩ ছক্কা। চামিকা খেলেন ২৫ বলে ২৯ রানের ভীষণ কার্যকর ইনিংস।

বাংলাদেশের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলেন সৌম্য সরকার। তিন নম্বরে নেমে এই বাঁহাতি ব্যাটসম্যান ২৬ বলে ৩৪ রান করেন ২ ছক্কা ও ১ চারের সাহায্যে। পরে বল হাতে ১২ রানে ২ উইকেট নেন তিনি।

বাংলাদেশ একাদশ:

নাঈম শেখ, লিটন দাস (অধিনায়ক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, শামিম হোসেন পাটোয়ারী, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কা একাদশ:

কুশল পেরেরা, পাথুম নিসানকা, দিনেশ চান্দিমাল, আভিশকা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুনারত্নে, ভানিন্দু হাসারাঙ্গা, দুশমন্থা চামিরা, লাহিরু কুমারা, মহেশ থাকসিনা।

Comments