মিরপুরে অলস দিনে সাকিবের বৃষ্টি বিলাস

ঝিরঝিরি বৃষ্টির মধ্যে তিনি মেতে উঠলেন শিশুসুলভ উন্মাদনায়।
ছবি: ফিরোজ আহমেদ

দ্বিতীয় দিনের খেলা আগেভাগে সমাপ্তি ঘোষণার পর সাকিব আল হাসানকে দেখা গেল মাঠে। ঝিরঝিরি বৃষ্টির মধ্যে তিনি একাই মেতে উঠলেন শিশুসুলভ উন্মাদনায়। উইকেট ও মাঠের যে অংশ কাভার দিয়ে ঢেকে রাখা, সেখানে দৌড়ে এসে স্লাইড করে অলস দিনটি উপভোগে মাতলেন বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার।

রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বৃষ্টি বিলাস করেন সাকিব। মাঠে ঢুকে হঠাৎ করে উইকেটের দিকে দৌড় দেন তিনি। এরপর কাভারের ওপর ঝাঁপিয়ে পড়ে তিনি পিছলে যান। বৃষ্টি উপেক্ষা করে মাঠে উপস্থিত হওয়া কিছু সংখ্যক দর্শক এতে পান দারুণ বিনোদন। টেস্টের খবর সংগ্রহ করতে প্রেসবক্সে থাকা সাংবাদিকরাও পান আলোচনার খোরাক।

এর আগে দুপুরে খেলা বন্ধ হলে সাকিবকে ঢুকেছিলেন মাঠে। ছাতা দিয়ে মাথা ঢেকে ব্যাট-প্যাড-হেলমেট নিয়ে হেঁটে দেখা যায় তাকে। ব্যাটিং ঝালিয়ে নিতে তার গন্তব্য ছিল মিরপুর স্টেডিয়ামের ইনডোর।

ছবি: ফিরোজ আহমেদ

দেশসেরা ক্রিকেটার সাকিবকে নিয়ে ক্রিকেট অঙ্গনে চলছে আলোচনা-সমালোচনা। আসন্ন নিউজিল্যান্ড সফরে দুই টেস্টের সিরিজ খেলতে যাওয়ার অনিচ্ছা প্রকাশ করে আগের দিন শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) চিঠি দিয়েছেন তিনি। চিঠিতে 'অনিবার্য পারিবারিক কারণের' কথা উল্লেখ করেছেন তিনি। পাশাপাশি তিনি জানিয়েছেন, সফর থেকে সরে দাঁড়ানো ছাড়া তার আর কোনো বিকল্প নেই। সাকিবের আবেদন অনুমোদনের বিষয়ে এখনও কিছু জানায়নি বিসিবি।

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে চলা বৃষ্টিতে আগেভাগে সমাপ্ত হয়ে যায় বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্টের দিনের খেলা। এদিন মাত্র ৬.২ ওভার বল করতে পারে বাংলাদেশ। কোনো উইকেট না হারিয়ে পাকিস্তান যোগ করে ২৭ রান। তাদের সংগ্রহ দাঁড়িয়েছে ২ উইকেটে ১৮৮ রান। উইকেটে আছেন আজহার আলি ৫২ ও অধিনায়ক বাবর আজম ৭১ রানে।

বৃষ্টির বাগড়ায় দিনের প্রথম সেশন ভেস্তে যায়। মধ্যাহ্ন বিরতির কিছু সময় পর খেলা শুরু হলেও আধা ঘণ্টার বেশি চলতে পারেনি। আবার বৃষ্টি নামলে দুপর একটা ২০ মিনিটে খেলা বন্ধ হয়ে যায়। এরপর আর দুই দলের ব্যাট-বলের লড়াই মাঠে গড়াতে পারেনি। বিকাল তিনটায় আসে দ্বিতীয় দিনের খেলার সমাপ্তির ঘোষণা।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

5h ago