মিরাজকে নিয়ে মোহামেডানের অধিনায়ক মুশফিক খেলবেন শেখ জামালে

সবকিছু ঠিকঠাক থাকলে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলতেন মুশফিকুর রহিম।
Mushfiqur Rahim
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

সবকিছু ঠিকঠাক থাকলে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলতেন মুশফিকুর রহিম। বাংলাদেশ জাতীয় দলের অভিজ্ঞ এই তারকা করতেন অধিনায়কত্বও। কিন্তু শিরোপার জন্য লড়াই করা দূরে থাক, প্রাথমিক পর্বে বিদায় নিয়ে সুপার লিগেই ওঠা হয়নি সাদা-কালোদের। পরিবর্তিত এই পরিস্থিতিতে মোহামেডানের কাছ থেকে অনুমতি নিয়ে মুশফিক নাম লিখিয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবে। মোহামেডানে যোগ দেওয়া আরেক তারকা মেহেদী হাসান মিরাজও সুপার লিগ খেলবেন শেখ জামালের হয়ে। 

শনিবার শেখ জামাল কর্তৃপক্ষ বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছে। উইকেটরক্ষক-ব্যাটার মুশফিককে পেতে আগ্রহী ছিল দুটি ক্লাব- লিজেন্ডস অব রূপগঞ্জ ও শেখ জামাল। শেষ পর্যন্ত শেখ জামালেই নতুন ঘাঁটি গাড়লেন তিনি। 

প্রিমিয়ার লিগের বাইলজ অনুযায়ী, যদি একজন ক্রিকেটার কোনো দলের হয়ে একটি ম্যাচও না খেলেন এবং সেই দলের ম্যাচ শেষ হয়ে যায়, তাহলে অনুমতি সাপেক্ষে ওই খেলোয়াড় আরেক দলে খেলতে পারেন। এই নিয়ম অনুসারে, মুশফিক আসরের সুপার লিগ পর্ব থেকে শেখ জামালের হয়ে মাঠে নামবেন। একই প্রক্রিয়ায় শেখ জামালে যোগ দিয়েছেন মিরাজ। তবে চোটে থাকায় এই লিগে আর খেলছেন না তাসকিন আহমেদ। 

এবারের লিগের আগে ঘটা করে বাংলাদেশ দলের তারকাদের দলে টানার কার্যক্রম সম্পন্ন করেছিল মোহামেডান। দেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের পাশাপাশি তারা নিয়েছিল মুশফিক, মেহেদী হাসান মিরাজ, তাসকিন, সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদকে। তবে সৌম্য ও মাহমুদউল্লাহ খেললেও বাকিরা দলটির হয়ে নামতে পারেননি। সাকিব পারিবারিক কারণে অবস্থান করছেন যুক্তরাষ্ট্রে। তাসকিন পড়েছেন চোটে। আর দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডের পর টেস্ট সিরিজেও ব্যস্ত ছিলেন মুশফিক ও মিরাজ।

মোহামেডানের প্রত্যাশা ছিল সুপার লিগে পূর্ণশক্তির দল নিয়ে নামার। কিন্তু ১১ দলের লিগে ১০ পয়েন্ট নিয়ে সপ্তম হয়ে প্রথম পর্ব থেকেই ছিটকে গেছে তারা। মুখোমুখি লড়াইয়ে তাদের বিপক্ষে জেতায় সমান পয়েন্ট নিয়েও আসরে টিকে গেছে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স।

১৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে থেকে সুপার লিগে ওঠা শেখ জামালকে শিরোপার দৌড়ে এবার সবচেয়ে এগিয়ে রাখা হচ্ছে। প্রাথমিক পর্বে ১০ ম্যাচের মাত্র একটিতে হেরেছে তারা। মুশফিক যুক্ত হওয়ায় নিঃসন্দেহে তাদের ব্যাটিং লাইন-আপের গভীরতা আরও বাড়বে। আর মুশফিকও চাইবেন সবশেষ প্রোটিয়া সফরের হতাশা কাটিয়ে ব্যাট হাতে ছন্দে ফিরতে।

Comments

The Daily Star  | English

Cyclone Remal: Elderly man dies en route to shelter in Satkhira

He slipped and fell on the road while going to Napitkhali shelter with his wife on a cycle around 6:30pm

1h ago