রশিদ উইকেট শিকার করার মতো বোলার নয়: লারা

আফগানিস্তানের তারকা লেগ স্পিনারকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটিং কোচ ব্রায়ান লারা।
ছবি: আইপিএল

রশিদ খানের বিপক্ষে ব্যাটাররা দেখেশুনে খেলে। সেকারণে খুব বেশি উইকেট দখল করতে পারেন না তিনি। আফগানিস্তানের তারকা লেগ স্পিনারকে নিয়ে এমনই মন্তব্য করেছেন সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটিং কোচ ব্রায়ান লারা।

২০২১ সাল পর্যন্ত আইপিএলের দল হায়দরাবাদে খেলেছিলেন রশিদ। তাদের হয়ে ৭৬ ম্যাচে ৬.৩৩ গড়ে ও ১৯.৫ স্ট্রাইক রেটে ৯৩ উইকেট শিকার করেছিলেন তিনি। কিন্তু গত বছর আইপিএলের সবশেষ মেগা নিলামের আগে হায়দরাবাদের সঙ্গে বন্ধন ছিন্ন করেন রশিদ। তাকে ছেড়ে দিয়ে কেইন উইলিয়ামসন, আবদুল সামাদ ও উমরান মালিককে ধরে রাখে ফ্র্যাঞ্চাইজিটি।

মেগা নিলামে অবশ্য রশিদের নাম ওঠেনি। তার আগেই তাকে দলে টেনে নেয় চলমান আইপিএলে নতুন যুক্ত হওয়া গুজরাট টাইটান্স। পাশাপাশি সময়ের অন্যতম সেরা ঘূর্ণি বোলারকে সহ-অধিনায়কের দায়িত্বও দেওয়া হয়। গুজরাটের হয়ে এখন পর্যন্ত সাত ম্যাচ খেলে ৬.৫০ ইকোনমিতে ৮ উইকেট নিয়েছেন রশিদ। ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দলটি এখন রয়েছে আসরের পয়েন্ট তালিকার শীর্ষে। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে নেট রান রেটে এগিয়ে দুইয়ে অবস্থান করছে হায়দরাবাদ।

ভারতীয় টেলিভিশন চ্যানেল স্টার স্পোর্টসের একটি অনুষ্ঠানে ইংল্যান্ডের সাবেক তারকা কেভিন পিটারসেনের সঙ্গে আলাপে মেতেছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটার লারা। কথোপকথনের এক পর্যায়ে উঠে আসে রশিদের প্রসঙ্গ। তখনই লারা করেছেন বিস্ফোরক মন্তব্য।

রশিদকে নিয়ে বিশ্লেষণে লারা বলেছেন, 'রশিদ খানের প্রতি আমার অনেক সম্মান রয়েছে। তবে আমার বিশ্বাস, আমাদের এখনকার দলে দারুণ একটা সমন্বয় তৈরি হয়েছে। রশিদ এমন একজন ছিল যাকে প্রতিপক্ষ ব্যাটসম্যানরা দেখেশুনে খেলত। সে উইকেট শিকার করার মতো নয়।'

হায়দরাবাদের বর্তমান স্কোয়াডের কারা রশিদের শূন্যতা পূরণ করছেন সেটাও জানিয়েছেন তিনি, 'হ্যাঁ, তার (রশিদের) ওভারপ্রতি ৫.৫-৬ রান দেওয়াটা অসাধারণ ব্যাপার। কিন্তু ওয়াশিংটন সুন্দরের মতো একজন বোলার প্রথম ছয় ওভারেই বাঁহাতি ব্যাটসম্যানদের বিপরীতে বল ভেতরের দিকে ঢোকাচ্ছে, সে দলের জন্য একটা সম্পদ। সে (সুন্দর) চোটে পড়ার পর (জগদীশ) সুচিথ বদলি হিসেবে এসেছে। সেও দলের জন্য সম্পদ।'

আগামী বুধবার মুখোমুখি হবে আইপিএলে রশিদের সাবেক ও বর্তমান দল। হায়দরাবাদ ও গুজরাটের মধ্যকার ম্যাচটি বাংলাদেশ সময় রাত ৮টায় অনুষ্ঠিত হবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

5h ago